ঝালকাঠি প্রতিনিধি : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, সরকারের কঠোর অবস্থানের কারণে এ বছর নদীতে মা ইলিশ ধরতে সাহস পায়নি জেলেরা। ফলে পূর্বের তুলনায় এই বছর নদীতে ইলিশের সংখ্যাও বেড়েছে।

তিনি বলেন, যেসব উন্মুক্ত খাস জলাশয়গুলো দখলে আছে সরকার সেগুলো পুনরুদ্ধার করার সিদ্ধান্ত নিয়েছে। এ সব জলাশয়ে মাছ চাষ করা হবে। বিদেশে যাতে মাছ রপ্তানি করা যায় সে ব্যবস্থা করা হবে। যারা ব্যক্তিগত পুকুর থাকা সত্ত্বেও মাছ চাষ করছেন না, মাছ চাষে আগ্রহী হলে সরকারের পক্ষ থেকে তাদের সহযোগিতা করা হবে।

শুক্রবার দুপুরে ঝালকাঠির নলছিটিতে উন্মুক্ত জলাশয়ে মাছের পোনা অবমুক্ত ও জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন করে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এসব কথা বলেন।

উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন তিনি। পরে পরিষদের মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা আশ্রাফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, নলছিটি উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী ও উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার।

(ওএস/এএস/জুলাই ২১, ২০১৭)