লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : লোহাগড়া উপজেলার চাপুলিয়া গ্রামে ছাগলে ক্ষেতের পাট খাওয়াকে কেন্দ্র করে একজন বর্গাচাষীকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি ভাবে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষের লোকজন। নিহত বর্গাচাষী আঃ গফ্ফার শেখ চাপুলিয়া গ্রামের মৃত রোকন উদ্দিন শেখের ছেলে। বর্তমান ওই গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, নড়াইলের লোহাগড়া উপজেলার কোটাকোল ইউপির চাপুলিয়া গ্রামে আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে ইয়ার আলী মোল্যা সমর্থিত লোকজনদের সাথে একই গ্রামের সরোয়ার মোল্যা সমর্থিত লোকজনদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।

গতকাল শুক্রবার (২১ জুলাই) দুপুরে জনৈক আমিরুল মাষ্টারের জমির পাট সরোয়ার মোল্যার ছাগলে খায়। এ সময় আমিরুল মাষ্টারের জমির বর্গাচাষী গফ্ফার শেখের ছেলে কিশোর রকিব (১০) জমি থেকে ছাগল ধরে নিয়ে আসে। খবর পেয়ে ছাগলের মালিক সরোয়ার ও রমজান মোল্যা কিশোর রকিবের কাছ থেকে জোর করে ছাগল ছিনিয়ে নেয়।

এর জের ধরে সন্ধ্যা ৬ টার দিকে সরোয়ার মোল্যার নেতৃত্বে রমজান, আমির,গনি ও কালু রামদা, চাপাতি নিয়ে গফ্ফার শেখের বাড়িতে চড়াও হয়। এসময় উভয় পক্ষের মধ্যে বাক-বিতন্ডা হয়। এক পর্যায়ে প্রতিপক্ষরা রামদা, চাপাতি দিয়ে গফ্ফার শেখকে (৪৬) এলোপাথাড়ি ভাবে কুপিয়ে গুরুত্বর আহত করে।

এলাকাবাসী আহত গফ্ফারকে উদ্ধার করে প্রথমে কালিয়া হাসপাতালে এবং পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে গফ্ফারের অবস্থার অবনতি হলে চিকিৎসক তাকে ঢাকায় নেওয়ার পরামর্শ দেন । ঢাকায় যাওয়ার পথে গতকাল শনিবার (২২ জুলাই) ভোর সাড়ে ৫ টার দিকে মাওয়া ঘাট এলাকায় পৌঁছালে তিনি মৃত্যূর কোলে ঢলে পড়েন।

খবর পেয়ে শনিবার সকালে লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মনিরুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ ঘটনা স্থলে পৌঁছায় । শনিবার দুপুরে নিহতের লাশের ময়না তদন্ত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে সম্পন্ন হয়েছে।

লোগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম হত্যা কান্ডের বিষয়টি নিশ্চিত করে বলেন, বর্তমান ওই গ্রামে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

(আরএম/এসপি/জুলাই ২২, ২০১৭)