আন্তজার্তিক ডেস্ক : অল্পের জন্য জুতার আঘাত থেকে নিজেকে রক্ষা করলেন সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন। রয়টার্সের বরাত দিয়ে জানা যায়, গত বৃহস্পতিবার লাস ভেগাসের একটি হোটেলে বক্তৃতা করার সময় তাকে লক্ষ্য করে একজন মহিলা জুতা ছুড়ে মারেন। হিলারি চট করে সরে গিয়ে নিজেকে রক্ষা করেন।

এই ঘটনার সত্যতা স্বীকার করেছেন যুক্তরাষ্ট্রের সিক্রেট সার্ভিসের মুখপাত্র জর্জ ওগিলভি। তিনি জানান ম্যানডালে বে হোটেলে ওই দিন আমন্ত্রিত অতিথি ছিলেন না ওই মহিলা। সে অনুষ্ঠানে প্রবেশ করতেই নিরাপত্তা কর্মকর্তারা তার গতিরোধ করতে এগিয়ে যেতে থাকেন। মহিলা ব্যাপারটি আঁচ করতে পেরে এক নিমিষেই হিলারিকে লক্ষ্য করে জুতা ছুড়ে মারেন। এই ঘটনার পর তাকে আটক করা হয়েছে।

এদিকে হিলারিকে জুতা নিক্ষেপের ঘটনা টেলিভিশন মিডিয়াতে ফলাও করে প্রচারিত হচ্ছে। কেটিএনভি-টিভিতে প্রচারিত ফুটেজে দেখা যায়, হিলারি মঞ্চে দাঁড়ানো অবস্থায় মাথা সরিয়ে তাঁর দিকে ছুটে যাওয়া একটি বস্তুর আঘাত এড়ান।

ঐদিন হোটেলে হিলারি ধাতব পুনঃপ্রক্রিয়াকরণ নিয়ে এক সম্মেলনে ভাষণ দিচ্ছিলেন। দ্য লাস ভেগাস-রিভিউ জার্নাল পত্রিকায় প্রকাশিত খবরে জানানো হয়, ঘটনার পর হিলারি তাঁর বক্তৃতা চালিয়ে যান এবং জুতা ছোড়ার ঘটনাটি নিয়ে রসিকতা করেন। সমাবেশে প্রায় এক হাজার লোক উপস্থিত ছিল।


(ওএস/এটি/ এপ্রিল ১১, ২০১৪)