নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের নান্দাইল উপজেলায় শনিবার স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে সিভিএ কোর কমিটি নান্দাইলের আয়োজনে ও এডিপি ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ নান্দাইল এডিপি’র সহযোগিতায় দিনব্যাপী শিক্ষা ব্যবস্থায় জনগণের অংশগ্রহন নিশ্চিতকরণ বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়।

সিনিয়র সহকারী সচিব ও সহকারী কমিশনার (ভূমি) তামীম আল ইয়ামীনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় সংসদ সদস্য আনোয়ারুল আবেদীন খান তুহিন প্রধান অতিথি এবং পৌরসভার মেয়র মো. রফিক উদ্দিন ভূইঁয়া, সহকারী শিক্ষা অফিসার মোছা. রুবায়েত, এডিপি রিজিওনাল কো-অর্ডিনেটর মো. মোস্তাফা কামাল ও এডিপি নান্দাইল ম্যানেজার লিমা হান্না দারিং বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন।

আলোচনায় অংশগ্রহন প্রেসক্লাব নান্দাইলের সভাপতি এডভোকেট হাবিবুর রহমান ফকির, নজরুল ইসলাম, আনোয়ারা সুলতানা, বাবলী দাস, তাইজুল ইসলাম, আব্দুল মোমেন মাস্টার প্রমুখ।

সভায় সিভিএ প্রক্রিয়া বর্ণনা, কর্ম পরিকল্পনা তৈরী ও প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন বিষয়ে কতিপয় গুরুত্বপুর্ণ প্রস্তাবনা গ্রহন করা হয়। প্রধান অতিথি আনোয়ারুল আবেদীন খাঁন তার বক্তৃতায় বলেন ২০১৭-২০১৮ অর্থ বছরে প্রাথমিক শিক্ষা খাতে বরাদ্দকৃত টাকা বাধ্যতামূলকভাবে স্যানিটেশন খাতে ব্যয় করতে হবে। এছাড়া বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ে সীমানা প্রাচীর নির্মাণের প্রকল্প গ্রহণ করা হয়েছে বলে তিনি সভায় জানান। প্রোগ্রাম অফিসার সুব্রত পাল সঞ্চালনার দায়িত্ব পালন করেন।

(এপি/এএস/জুলাই ২২, ২০১৭)