স্টাফ রিপোর্টার : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে বিএনপিসহ সব রাজনৈতিক দল অংশ গ্রহণ করবে। তিনি বলেন, নির্বাচন কমিশন ইতোমধ্যে নির্বাচনের জন্য রোডম্যাপ ঘোষণা করেছে। তারা নিরপেক্ষভাবে নির্বাচন করার জন্য প্রস্তুতি নিচ্ছে।

শনিবার রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে হজযাত্রীদের ই-হেলথ প্রোফাইল তৈরির কার্যক্রম ও টিকাদান কর্মসূচি পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, নির্বাচনে আসার বিষয়ে বিএনপি আর সেই ভুল করবে না। ২০১৪ সালে আসেনি বলে ২০১৯ আসবে না এটা তো কোনো কথা নয়। নির্বাচনে আসবেন না, আর শুধু সবকিছুতে অভিযোগ করবেন তা তো হতে পারে না।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সবকিছুতেই বিএনপির অভিযোগ করা একটা অভ্যাসে পরিণত হয়েছে। তারা যতই অভিযোগ করুক না কেন, আগামী নির্বাচন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধিনেই অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি অংশগ্রহণ করবে।

মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচন কমিশন আগামী জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষভাবে করার জন্য প্রস্তুতি নিচ্ছে। সেখানে আওয়ামী লীগ ও বিএনপি সমান অধিকার পাবে। শেখ হাসিনার অধীনেই এই নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী নির্বাচন সব দলের অংশগ্রহণেই হবে।

চিকুনগুনিয়ার প্রাদুর্ভাব মোকাবেলায় স্বাস্থ্য বিভাগের সবধরনের প্রস্তুতি রয়েছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকুনগুনিয়া মোকাবেলায় আমাদের সবধরনের প্রস্তুতি হয়েছে। আমরা আন্তরিকতার সঙ্গে কাজ করছি। প্রস্তুতি অনুযায়ী কাজ করায় ইতোমধ্যে এর প্রাদুর্ভাব কমে এসেছে।

পরিদর্শনকালে স্বাস্থ্যমন্ত্রী হজযাত্রীদের ই-হেলথ প্রোফাইল তৈরির কার্যক্রম ও টিকাদান কর্মসূচি সুষ্ঠুভাবে সম্পূর্ণ করার জন্য হাসপাতাল পরিচালকদের নির্দেশ প্রদান করেন।

এ সময়ে সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া, অধ্যাপক ডা. এ বি এম মাকসুদুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

(ওএস/এএস/জুলাই ২৩, ২০১৭)