ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত রাজধানীর ৭টি সরকারি কলেজের শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে বাধাগ্রস্থ করার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন আন্দোলনকারীরা। সোমবার ঢাকা বিশ্ববিদ্যায়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সরকারি তিতুমীর কলেজের ছাত্র রিয়াজ মাহমুদ। তিনি বলেন, আমাদের পূর্ব নির্ধারিত কর্মসূচিতে গতকালও (রোববার) বাধা দেয়া হয়েছে। পুলিশ, প্রশাসন ও কলেজ ছাত্রলীগের নেতারা বাধা দিচ্ছেন। এ ছাড়াও আন্দোলনকারীদের নানাভাবে হুমকি দেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, আমাদের আল্টিমেটাম প্রত্যাহার করিনি। কিন্তু গতকাল (রোববার) একটি গ্রুপ ঢাবি উপাচার্যের সঙ্গে সাক্ষাৎ করেন, যারা আমাদের আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত কেউ নন। যদিও সেখানে তাদেরকে আন্দোলনকারী শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে পরিচয় করিয়ে দেয়া হয়েছে। সেই বৈঠকের বিষয় নিয়ে আমাদের সঙ্গে কোনো ধরনের আলোচনাও হয়নি।

রিয়াজ মাহমুদ জানান, দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে। এ ছাড়া সিদ্দিকুরের চিকিৎসার বিষয়ে কর্তৃপক্ষ ঘোষণা করলেও বাস্তবে কোনো দৃশ্যমান উদ্যোগ নেই।

সংবাদ সম্মেলনে সিদ্দিকুরের উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর ব্যবস্থা করার দাবি জানানো হয়।

(ওএস/এসপি/জুলাই ২৪, ২০১৭)