নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচল উপশহরের ৫ নম্বর সেক্টর থেকে বিপুল পরিমাণ গুলি এবং হ্যান্ড গ্রেনেড উদ্ধার করেছে পুলিশ।

বুধবার দুপুরে অভিযান চালিয়ে এ সব গুলি ও গ্রেনেড উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইসমাইল হোসেন।

ইসমাইল হোসেন জানান, গত ২ জুন পূর্বাচল উপ-শহরের ৫ নম্বর সেক্টরের লেক থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধারের পর সাত দিন ধরে লেকের পানি সেচে তল্লাশি চালানো হয়। লেকের পানিতে আর অস্ত্র না পাওয়ায় উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়। গত সোমবার খায়রুল নামের এক ব্যক্তি প্রকৃতির ডাকে সাড়া দিতে লেকের পাড়ের ঝোপে গিয়ে মাটিতে পুঁতে রাখা পলিথিনে মোড়ানো অস্ত্র দেখে পুলিশে খবর দেয়। পরে পুলিশ গিয়ে মাটি খুঁড়ে ছয়টি এসএমজি উদ্ধার করে। আরো অস্ত্র ও গোলাবারুদ আছে কি না তা খতিয়ে দেখতে ঝোপ পরিষ্কার করে তল্লাশি চালানোর সিদ্ধান্ত হয়।

বুধবার দুপুরে লেকের ঝোপ পরিষ্কার করে একটি প্লাস্টিকের ব্যাগের ভেতরে রাখা ২০০ রাউন্ড এসএমজি রাইফেলের গুলি, ৪০ রাউন্ড শটগানের কার্তুজ ও ১২টি হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা হয়েছে।

ওসি জানান, লেকের আশপাশের সব ঝোপ পরিষ্কার করে তল্লাশি চালানো হচ্ছে।

গত ২ জুন বিপুল পরিমাণ অস্ত্র ও গোরাবারুদ উদ্ধারের ঘটনায় পুলিশ ছয়জনকে গ্রেপ্তার করেছে। সেই সময় ৭৪টি এসএমজি, দুটি রকেট লাঞ্চার, ৫৪টি হ্যান্ড গ্রেনেড, তিনটি হাই ফ্রিকোয়েন্সি ননট্রেকার ওয়াকিটকি, পাঁচটি পিস্তল, ৬০টি ম্যাগজিন, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করে জেলা গোয়েন্দা পুলিশ। বর্তমানে মামলা তদন্ত করছেন সিআইডির ঢাকা অঞ্চলের সিনিয়র এএসপি এহসান উদ্দিন চৌধুরী।

(ওএস/এএস/জুলাই ২৬, ২০১৭)