ঢাবি প্রতিনিধি : বাম ছাত্র সংগঠনে যুক্ত থাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে এক শিক্ষার্থীকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে। মঙ্গলবার রাতে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল-আমিন রহমানের অনুসারীরা তাকে হল ছাড়া করে।

ভুক্তভোগী ছাত্রের নাম সোহেল আহমেদ শুভ। তিনি অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের বিশ্ববিদ্যালয় শাখার কর্মী।

ভুক্তভোগী শিক্ষার্থীর দাবি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সঙ্গে যুক্ত থাকায় মাস দুয়েক আগেও হল ছাড়া হতে হয়। পরে প্রশাসনের সহযোগিতায় হলে উঠলেও বিভিন্নভাবে মানসিক চাপে রাখে ছাত্রলীগের নেতাকর্মীরা। সর্বশেষ গত মঙ্গলবার রাতেও তাকে রুমে থাকতে দেয়া হয়নি বলেও অভিযোগ করেন তিনি।

শুভ বলেন, মঙ্গলবার সারা রাত বাইরে কাটিয়েছি। বুধবার সকালে আমার বিরুদ্ধে একটি অভিযোগ তুলে হল থেকে বের করে দেয়া হয়।

এ বিষয়ে হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল-আমিন রহমান বলেন, বিষয়টি শুনেছি। জুনিয়ররা জানিয়েছে সে মানিব্যাগ ও হেডফোন চুরি করেছে। তাই তাকে বের করে দেয়া হয়েছে। ওই শিক্ষার্থীও চুরির কথা স্বীকারও করেছে।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স বলেন, সংগঠনে যুক্ত থাকায় গতবারও তাকে হল থেকে বের করে দেয়া হয়। পরে প্রাধ্যক্ষসহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় হলে তুলে দেয়া হয়। কিন্তু এবার তার বিরুদ্ধে মিথ্যা ইস্যু তৈরি করে হল ছাড়া করা হয়েছে। বিষয়টি আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানিয়েছি।

(ওএস/এসপি/জুলাই ২৭, ২০১৭)