স্টাফ রিপোর্টার : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যাকাণ্ডের বিচার সমাপ্ত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।

তিনি বলেছেন, হাসিনা কোনো ভালো কাজ করেন নি। একটাই ভালো কাজ করেছেন, সেটা হলো শেখ মুজিব হত্যার বিচারকাজ সম্পন্ন করা। বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে ‘চেতনাধারীদের সোনাচুরি, দুঃস্থ মুক্তিযোদ্ধাদের টাকা আত্মসাৎ, মুক্তিযোদ্ধা সংসদের প্রহসনের নির্বাচন, মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষার সঙ্গে চরম বিশ্বাসঘাতকতা’ শীর্ষক এ সভা আয়োজন করা হয়।

আলোচনায় জিয়া হত্যাকাণ্ড নিয়ে প্রশ্ন তুলে বিএনপি নেতা শাহ মোয়াজ্জেম হোসেন এও বলেন, ‘বিএনপি তিন বার ক্ষমতায় এলেও কেন জিয়া হত্যার বিচার হলো না?’

তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সুযোগ পেলে জিয়া হত্যার বিচার করবেন বলে জানিয়েছেন। এটা ভালো। সুযোগ পেলে করবেন! যদিও এই বিচার আরও আগেই করা উচিৎ ছিল।

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে ইঙ্গিত করে তিনি বলেন, যে ইনু শেখ মুজিবের বিরুদ্ধে চক্রান্তে লিপ্ত ছিলেন, সেই ইনু-ই আজ মুজিবের মেয়ের মন্ত্রিসভার সদস্য।
আলোচনায় নাম উল্লেখ না করলেও জিয়া হত্যাকাণ্ডে সাবেক স্বৈরশাসক হুসেইন মুহাম্মদ এরশাদকে ইঙ্গিত করে মোয়াজ্জেম হোসেন বলেন, একজন মানুষ কোনো আন্দোলন-সংগ্রাম না করেও রাষ্ট্রপতি হয়ে গিয়েছিলেন।

সংগঠনের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাৎ এর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বিএনপির নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, সংগঠনের যুগ্ম-সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান প্রমুখ বক্তব্য রাখেন।

(ওএস/এটিআর/জুন ২৬, ২০১৪)