পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ীর পাংশায় বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে শুমারী/জরিপ কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে নির্বাহী অফিসার মোহাম্মদ আমিনুল ইসলাম খানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ফরিদ হাসান ওদুদ বক্তব্য রাখেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী জেলা পরিসংখ্যান অফিসের উপ-পরিচালক মো. মফিজুর রহমান, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মুন্সী নাদের হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান শাহিদা আহমেদ বক্তব্য রাখেন।

সভায় আদম শুমারীর লক্ষ্য ও উদ্দেশ্য, স্থানীয় পরিকল্পনা প্রণয়নে আদম শুমারীর তথ্যের ব্যবহার, আদম শুমারী ও গৃহগণনা-২০১১ এর ইউনিয়ন ভিত্তিক তথ্য, আদম শুমারীর মৌজাভিত্তিক তথ্যপ্রাপ্তির উৎস এবং পরিসংখ্যান আইন ২০১৩ ও এনএসডিএস বিষয়ে আলোচনা করা হয়।

উপজেলা পরিসংখ্যান অফিস আয়োজিত মতবিনময় সভায় উপজেলা মৎস্য অফিসার মেজবাহ উদ্দীন, শিক্ষা অফিসার মো. বশির উদ্দিন, যুব উন্নয়ন অফিসার শ্যামল কুমার বিশ্বাস, মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা আক্তার, পরিসংখ্যান অফিসের আদম শুমারীর জোনাল অফিসার একিউএম মহিউদ্দিন ও ছবেদ আলী, পরিসংখ্যান তদন্তকারী মো. নুরুল ইসলাম ও পাংশা প্রেসক্লাবের সভাপতি মো. মোক্তার হোসেনসহ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

(এমএইচ/এটিআর/জুন ২৬, ২০১৪)