হেদায়েতুল ইসলাম বাবু, গাইবান্ধা  : সাঘাটা উপজেলার ভিজিডি মাল বিতরণে নিয়োজিত ট্যাগ অফিসারের সম্মানী ভাতার টাকা বিতরণ না করে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তা আত্মসাৎ করেন। এছাড়া ওই কর্মকর্তা ভিজিডি উপকারভোগীদের সঞ্চয়ী আদায়কারি ফিল্ড ট্রেইনারদের প্রতিমাসে তাদের সম্মানীর টাকা থেকে ১০ হাজার টাকা উৎকোচ দাবি করেন। অন্যথায় তাদের ছাঁটাই করার হুমকি দেন তিনি। 

এ ব্যাপারে সাঘাটা উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের অফিস সহকারি কাম কম্পিউটার অপারেটর গোলেনুর বেগম ও গণকল্যাণ সংস্থার নির্বাহী প্রধান দেলোয়ার হোসেন ঢাকায় মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালক ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছেন। ওই অভিযোগের অনুলিপি তারা জেলা প্রশাসক, জেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারের কাছেও প্রদান করেছেন বলে তারা জানান।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়, সাঘাটা উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা মিজানুর রহমান ১০ জন ট্যাগ অফিসারের ৬ মাসের সম্মানী বাবদ ১৬ হাজার ২শ’ টাকা গত ২২শে জুন সোনালী ব্যাংক বোনারপাড়া শাখা থেকে উত্তোলন করেন। কিন্তু ওই টাকা বিতরণ না করে তিনি নিজের কাছে রেখে দেন। পরবর্তীতে ট্যাগ অফিসাররা ভাতার টাকা দাবি করলে তিনি ভুল তথ্য দিয়ে তাদের বিদায় করেন। ওই টাকার জন্য তিনি অফিস সহায়ক গৌতম চন্দ্রের বিরুদ্ধে অভিযোগ আনেন। কারণ টাকাটা তিনি ব্যাংক থেকে গৌতম চন্দ্রের মাধ্যমে উত্তোলন করেন নিজের কাছে রেখে দেন। এভাবে তিনি বিষয়টি ধামাচাপা দেয়ার চেষ্টা করছেন।

অপরদিকে ওই অফিসের আওতাধীন সঞ্চয় আদায়কারী পুরনো ফিল্ড ট্রেইনারদের বাদ দিয়ে নতুন ট্রেইনার নেয়া হবে বলে তিনি প্রচার চালান। তিনি তাদেরকে স্বপদে বহাল রাখার কথা বলে ১০ হাজার টাকা উৎকোচ দাবি করেছেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক জনৈক ট্রেইনার জানান।

(এইচআইবি/এএস/জুলাই ২৯, ২০১৭)