নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় অসহায় তরুনীর অসহায়ত্বের সুযোগ নিয়ে কৌশলে ধর্ষণ চেষ্টার ঘটনা ঘটেছে। ধর্ষণ চেষ্টাকারী বখাটে ও লম্পট মামুন (১৯) চরহাজারী ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের মান্নান ডাক্তার বাড়ির নুর নবীর পুত্র।

স্থানীয় সুত্রে জানা যায়, বখাটে মামুন অসহায়ত্বের সুযোগ নিয়ে শনিবার কৌশলে ধর্ষণ চেষ্টা করে। পরবর্তি সময়ে বিষয়টি জানাজানি হয়ে গেলে ধর্ষণ চেষ্টাকারী পালিয়ে যাওয়ার চেষ্টা করলে এলাকাবাসী ধরে ইউনিয়ন পরিষদে সোপর্দ করে এবং কোম্পানীগঞ্জ পুলিশকে অবহিত করে।

এবিষয়ে নির্যাতনের শিকার তরুণী জানায়, গত কয়েক মাস ধরে আমাকে মামুন বিয়ের প্রলোভন দেখিয়ে নানা রকম কথা বলার পর আমি তার মা বাবাকে আমার পরিবারের কাছে প্রস্তাব আনার কথা বলেছি। সে আমাদের ঘরে কেউ না থাকার সুযোগ নিয়ে ঘরে ডুকে কু-প্রস্তাব দেয়, আমি রাজী না হওয়ার পর জোর করে আমাকে ধর্ষণ চেষ্টা করে।

জানা যায়, পরে নির্যাতনের শিকার তরুণীর পরিবার ধর্ষণ চেষ্টাকারী লম্পট মামুন এবং পরিবারের সাথে কয়েকবার যোগাযোগ করতে চাইলে তারা এড়িয়ে যায়।

এ বিষয়ে স্থানীয় ইউনিয়ন প্যানেল চেয়ারম্যান আবুল খায়ের সবুজ ধর্ষণ চেষ্টার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মেয়েটি অসহায়। মেয়েটির পিতা শারীরিক অসুস্থ। মা ভিক্ষা করে পরিবার চালায়। আমরা দ্রুত লম্পট মামুনকে আইনের হাতে সোপর্দ এবং উপযুক্ত শাস্তির ব্যবস্থা করবো।

ঘটনার বিষয়ে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ ফজলে রাব্বি মিয়া জানান, ঘটনাটি প্যানেল চেয়ারম্যান অবহিত করলে আমি এসআই সালাউদ্দিনকে ঘটনাস্থলে পাঠায় এবং পুলিশ তাদের থানায় নিয়ে আসে। মেয়ের পিতা হোসেন মিয়া জানান, বখাটের কঠিন শাস্তি চাই। যেনো এ শাস্তি পেয়ে কোনো নারীর ইজ্জত নষ্ট কেউ করতে সাহস না পায়।

বর্তমানে ধর্ষণ চেষ্টাকারী মামুন ও নির্যাতিতা তরুণী কোম্পানীগঞ্জ থানায় পুলিশের হেফাজতে রয়েছে।

(এমআইইউএস/এএস/জুলাই ৩১, ২০১৭)