হুমায়ূন কবির জীবন, কুমিল্লা : কুমিল্লার ব্যস্ততম সড়ক চাঁপাপুর-টমছনব্রীজ, বার্ড সড়কে সীমাহীন ভোগান্তি পোহাচ্ছেন দেশ-বিদেশী ব্যবসায়ীসহ সরকারী কর্মকর্তা, স্কুলের শিক্ষার্থী এবং ইপিজেড শ্রমিকরা। অনেকদিন ধরে টমছন ব্রীজ থেকে বাখরাবাদ সড়কটি করুন দশা বিরাজ করছে। ফলে ভোগান্তিতে পড়েছে কুমিল্লা ইপিজেডের বিশ হাজার শ্রমিক, সদর উপজেলা কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা, মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রী এবং আধুনিক হাসপাতালের রোগীরা। প্রতিদিনই কোন না কোন পথচারী দুঘর্টনার শিকার হচ্ছেন। বিশেষ করে ইপিজেডের হাজার হাজার শ্রমিক সীমাহীন ভোগান্তিতে পড়েছেন।

সরেজমিনে গিয়ে জানা যায়, প্রায় চাঁপাপুর-টমছনব্রীজ বার্ড সড়কটি সড়ক ও জনপথ বিভাগ এর অধীনে প্রায় ৩বছর আগে আনুমানিক ১০কোটি টাকা ব্যয়ে রাস্তাটি করা হয়েছিল। সড়কটির মেয়াদ ১০বছর যাওয়ার কথা থাকলেও ৩বছরের মাথায়ই এটির বেহাল দশা।

ইপিজেড থেকে প্রতিদিন আসা যওয়া শ্রমিক আশা বেগম জানান, ইপিজেডে চাকরি করে কষ্ট করে জীবন চালাই। কিন্তু রাস্তা দিয়ে যেতে অনেক ক্লান্ত হয়ে পড়ি। কাজ করতে অনেক কষ্ট হয়। শ্রমিকদের কথা কেউই মাথায় রাখে না। রাস্তাটি যদি দ্রুত সংস্কার হয় আমার মত হাজার হাজার শ্রমিকের ভোগান্তি কমবে। ওই এলাকারই বাসিন্তা আবদুর রহিম জানান, এই সড়কটি অনেক গুরুত্বপূর্ণ। কুমিল্লা ইপিজেডে আসেন অনেক দেশ বিদেশী ব্যবসায়ীরা। সড়কের অবস্থা দেখে অনেকে দু:খ প্রকাশ করেন। এ রোডে মেডিকেল হাসপাতালসহ উপজেলা অফিসও রয়েছে। রাস্তাটিকে দেখার কেউ নেই। সড়ক ও জনপথ বিভাগের কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি।

(এইচকেজে/এএস/আগস্ট ০৩, ২০১৭)