রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা শ্রমিক লীগের সম্মেলনের প্রায় ছয় মাস হলেও কমিটি ঘোষণা না করে কার্যালয় উদ্বোধন করা হয়। ওই দলের সাধারণ সম্পাদক প্রার্থী মিঠু চৌধুরীর ব্যক্তিগত কর্যালয়কে দলীয় কার্যালয় হিসাবে উদ্বোধন করায় ক্ষুব্ধ হন অন্য প্রার্থীরা। গত বৃহস্পতিবার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন এ কার্যালয় উদ্বোধন করেন।

গত চলতি বছরের ১১ ফেব্রুয়ারী উপজেলা শ্রমিক লীগের সম্মেলন হয়। এতে সভাপতি পদে আবদুল খালেক ও সাধারণ সম্পাদক পরে মিঠু চৌধুরীসহ অনন্ত এক ডজন নেতা-কর্মী প্রার্থী হয়। কিন্তু সম্মেলনের প্রায় ৬ মাস পরও কোন কমিটি ঘোষনা করা হয়।

সম্পাদক প্রার্থী নাজমুল আলমসহ তিনজন প্রার্থী জানান, শহরের নতুন বাজরের ওই কার্যালয়টি আগে মিঠু চৌধুরীর ব্যক্তিগত ছিলো। তিনি দীর্ঘ দিন ধরে ওই কার্যালয়ে বসে বিতর্কিত কর্মকান্ড করেন। কিন্তু হঠাৎ করে তার কার্যালয়েকে উপজেলা শ্রমিক লীগের দলীয় কার্যালয় বানিয়ে উদ্বোধন করা হয়। মিঠু দলে নিজের অবস্থান শক্তিশালী করতে আওয়ামী লীগ নেতাদের দিয়ে এটি করেন। এটা কোন ভাবেই সঠিক হয়নি। আর এসব নাটকের কারণেই দলে তুফান সরকারের মত নেতা তৈরি হয়।

উপজেলা ছাত্রীলীগের সাবেক সভাপতি মারুফ বিন জাকারিয়াকে আহবায়ক করে শ্রমিক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটি করা হয়। তিন জানান, শ্রমিক লীগের প্রার্থীদেরে কাছ থেকে অনৈতিক ভাবে আওয়ামী লীগ ও শ্রমিক লীগের কিছু জ্যেষ্ঠ নেতরা আর্থিক সুবিধা নেয়। সবাইকে তো সভাপতি ও সম্পাদক করা যাবে না। এ কারণেই সম্মেলনের ছয় মাস হলেও নেতারা কোন কমিটি ঘোষনা করছেন না। হঠাৎ করে ব্যক্তিগত কার্যালয়কে দলীয় কর্যালয় হিসেবে উদ্ধোধন করে শান্ত না দেওয়া হচ্ছে।

মিঠু চৌধুরী জানান, দীর্ঘদিন ধরে দলের কোন কমিটি ও কার্যালয় নেই। দলকে সংগঠন ভাবে গতিশীল করতে নিজ উদ্যোগে দলীয় কার্যালয় করি। অন্য কোন খারাপ উদ্দেশ্যে এটি করা হয়নি।
এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়নের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তিনি ফোন ধরেননি।

(এমআরএস/এসপি/আগস্ট ০৭, ২০১৭)