রাজন্য রুহানি, জামালপুর : জামালপুরের সরিষাবাড়িতে মৃত গরুর মাংস বিক্রি করার অভিযোগে আব্দুল হক (৪৫) নামে এক কসাইকে আটক করেছে পুলিশ। রোববার রাতে পৌর এলাকার চক হাটবাড়ি গ্রামে অভিযান চালিয়ে একটি মৃত গরুর মাংসসহ পুলিশ তাকে আটক করে। পরদিন সোমবার সরিষাবাড়ি থানায় মামলা দায়েরের পর দুপুরে আদালতে সোপর্দ করলে বিজ্ঞ আদালত জামিন নামঞ্জুর করে জেল হাজতে পাঠিয়েছে।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, রোববার সন্ধ্যায় ওই এলাকার তোফাজ্জল হোসেনের একটি গাভীন গরু মারা গেলে সেটাকে স্থানীয় বিলে ফেলে আসে পরিবারের লোকজন। কিছুক্ষণ পর স্থানীয় আবুল হোসেন ও মফিজ উদ্দিন বিলে গিয়ে দেখেন যে, কসাই আব্দুল হক ওই মৃত গরুর মাংস কেটে বস্তায় তুলছে। পরে এলাকাবাসী পুলিশে খবর দিলে ঘটনাস্থলে গিয়ে কসাই আব্দুল হককে মৃত গরুর মাংসসহ হাতেনাতে আটক করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে কসাই আব্দুল হক জানায়, তিনি খাদ্যে বিষ মিশিয়ে এলাকার অনেক গরু হত্যা করেছে। গরু মারা যাওয়ার পর মালিক ফেলে দিলে মৃত গরুর মাংস সংগ্রহ করে বাজারে বিক্রি করতো সে।

সরিষাবাড়ি থানার ওসি রেজাউল ইসলাম খান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, গরুর মালিক তোফাজ্জল হোসেন বাদি হয়ে সকালে আটককৃত কসাইয়ের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন। দুপুরে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

(আরআর/এএস/আগস্ট ০৭, ২০১৭)