নারায়ণগঞ্জ প্রতিনিধি : নগরীর দেওভোগ এলাকায় পাল্টাপাল্টি মারামারির মামলায় একজন আইনজীবীসহ দু’পক্ষের ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হচ্ছেন- এড. এস এম গোলাম রসুল খসরু (৩৫), দীপু (৩৬), রাব্বী (২৫), শাকিল (২২), হাবিজুলøাহ (৬২) ও মাহফুজা (৫৫)।

সদর মডেল থানার অফিসার ইনচার্জ ওসি শাহীন আলম জানান, জমি সংক্রান্ত একটি ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে কয়েক দফা মারামারির ঘটনা ঘটেছে। উভয়পক্ষ মামলা দায়ের করা হয়েছে। পরে দু’পক্ষের ৬ জনকে আটক করা হয়। এরমধ্যে আইনজীবীসহ ৫জন একপক্ষের ও মাহফুজা বিরোধীপক্ষের আসামী।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই আজগর আলী জানান, গ্রেফতারকৃত সবাইকে আদালতে পাঠানো হয়েছে।

পুলিশ আরও জানায়, জমি সংক্রান্ত ঘটনায় উভয়পক্ষের মধ্যে কয়েক দফা হামলা-পাল্টা হামলার ঘটনা ঘটেছে। দুই পক্ষই বিভিন্ন সময় একে অপরকে ঘায়েল করতে নানা আক্রমন করে আসছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ জেলা জজ আদালতের দুই আইনজীবীভ্রাতা এড. এস এম গালিব ও এড. এস এম গোলাম রসুল নামের এই দুই ভাইয়ের বিরুদ্ধে নির্যাতিতদের থানায় জিডি, অপকর্ম রুখে দাড়াঁনোর আহবান জানিয়ে লিফলেট বিতরণ ও আইনজীবী সমিতি বরাবর আবেদনও করা হয়েছে।

অভিযোগ রয়েছে, এড. এস এম গালিব ও এড. এস এম গোলাম রসুলের বিরুদ্ধে ব্যাংকের বø্যাংক চেক দিয়ে সুদের ব্যবসা করা, আইনের অপব্যবহার, মাদক ও নারী ব্যবসা, মাদক সেবন, কথায় কথায় যে কোন ব্যক্তির বিরুদ্ধে মিথ্যা মামলাসহ হয়রানীমূলক কাজকর্ম করা, সন্ত্রাসী বাহিনী দিয়ে প্রাণনাশের হুমকি দেয়া সহ নানা অপকর্ম করে বেড়াচ্ছেন।

এস এম গালিব ও এস এম গোলাম রসুলের নানা অপকর্ম প্রাণনাশের হুমকির কারণে নিরাপত্তা চেয়ে দেওভোগ পাক্কারোড নিবাসী কামরান উদ্দিন রুবেল গত ৮ মে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। যার নং- ৩৪৭।

ডায়েরিতে উল্লেখ করা হয়েছে, বিবাদী এডঃ এস এম গালিব (৩৫) ও এডঃ এস এম গোলাম রসুল (৩২), রাব্বী (২৩) ও তাসিন (১৭) এদের সকলের সাথে বাদী কামরান উদ্দিন রুবেলের জমি সংক্রান্ত বিরোধ চলছে। এরা সকলে বাদী কামরান উদ্দিন রুবেলের বাড়ীর ৪টি ফলের গাছ কেটে ফেলে। বাদী গাছ কাটার কারণ জানতে চাইলে বিবাদী এডঃ এস এম গালিব ও এডঃ এস এম গোলাম রসুল বাদী এবং বাদীর স্ত্রী রানু আক্তারকে চড়-থাপ্পর মেরে গুরুতর জখম করে এবং বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানী বাদীর স্ত্রী সন্তানকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। এর আগেও ২৭ এপ্রিল গালিব ও গোলাম রসুলের বিরুদ্ধে দেওভোগ পাক্কারোড নিবাসী রানু আক্তার নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি জিডি করেন। যার নং- ১৪০৩।

জিডিতে উলেøখ করা হয়, গালিব ও গোলাম রসুলের সাথে বাদী রানু আক্তারের জমি সংক্রান্ত বিরোধ চলছে। এই বিরোধের কারণে বিবাদী ভ্রাত্বদ্বয় বিভিন্ন সময়ে বাদী রানু আক্তারকে হয়রানী করে, বিভিন্ন উস্কানিমূলক কথাবার্তা বলে এবং মাদক বিক্রির জন্য সাহায্য করতে বলে। এছাড়াও একই সাথে এই দুই আইনজীবীর বিরুদ্ধে বিভিন্ন অপকর্মের অভিযোগ এনে আইনজীবী সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দীপু ও সাধারণ সম্পাদক এড. হাবিব আল মুজাহিদ পলুর কাছে লিখিত অভিযোগ দায়ের করেন ভুক্তভোগীদ্বয়।

এ ব্যাপারে আইনজীবী সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দিপু অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার বলেন, অভিযোগ আমরা হাতে পেয়েছি, তদন্ত করা হচ্ছে। আশা করছি ৭ দিনের মধ্যে তদন্ত শেষ হবে। তদন্তে সত্যতা পাওয়া গেলে অবশ্যই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে জানান তিনি।

এ ব্যাপারে অভিযুক্ত আইনজীবী এডঃ এস এম গালিবের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, লিফলেটটি দেখেছি, এটা আমার ফুফাতো ভাইয়ের কাজ। আমাদের মধ্যে জমি নিয়ে ঝামেলা আছে।

আইনজীবী সমিতির তদন্তের বিষয়ে জানেন উল্লেখ করে তিনি বলেন, সমিতি তাদের মতো করে তদন্ত করছে। তবে আমাকে এখনও ডাকেনি। গালিব বলেন, আমিও পুলিশ সুপার বরাবর একটা দরখাস্ত দিয়েছি।

(এমএনইউ/এসপি/আগস্ট ০৯, ২০১৭)