সাতক্ষীরা প্রতিনিধি : সারা দেশে সাংবাদিক নির্যাতন, সাতক্ষীরায় এতিম শিশু পরিবারের উপর শিশুদের উপর যৌন নির্যাতন, জলাবদ্ধতা দুরিকরন ও বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে অনিয়ম ও দুনীতির প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে।

বুধবার সকাল ১১ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে জেলা সম্মলিত ঐক্য পরিষদ এ মানববন্ধন কর্মসুচি পালন করে।

জেলা বাস্তুহারালীগের সভাপতি আব্দুস সামদের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা ভুমিহীন উন্নয়ন সমিতির সভাপতি আব্দুস ছাত্তার, জেলা ভুমিহীন সমিতির একাংশের সভাপতি কওছার আলি, উন্নয়ন যুব সংগ্রাম পরিষদের সভাপতি আজাদুর রশিদ বুলবুল, প্রতিবন্ধি পূর্ণবাসন কল্যান সমিতির সভাপতি আবুল কালাম আজাদ, মফিজুর রহামান, মিলন হোসেন রবিউল ইসলাম গফ্ফার প্রমুখ।

মানববন্ধনে একাতত্মা প্রকাশ করেন, জেলা ভুমিহীন ঐক্য পরিষদ, আওয়ামী বাস্তুহারালীগ, সাতক্ষীরা উন্নয়ন যুবসংগ্রাম পরিষদ, রিক্সাভ্যান শ্রমিক ইউনিয়ন, প্রতিবন্ধি পূনবাসন ও কল্যান সমিতি, বেতনা নদী ও অন্যান্য নদী বাঁচাও আন্দোলন কমিটি, প্রগতিশীল সাংস্ককৃতিক জোট, পরিবেশ সংরক্ষন মানবাদিকার বাস্তবায়ন সাংবাদিক সোসাইটি, হকার্সলীগ ও প্রতিবন্ধি নারী উন্নয়ন সংস্থা।

বক্তারা বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করে আজ সাংবাদিকরা হয়রানির স্বীকার হচ্ছে। সাতক্ষীরায় এতিম শিশুদের উপর যে অমানুষিক যৌন নির্যাতনে ঘটনা ঘটেছে তাদেরেকে দৃষ্টান্তমুলক শাস্তি দিতে হবে। এবং সমাজসেব অফিসের দূনীতিবাজ কর্মকর্তা মিজানুর রহমান পুনরায় সাতক্ষীরায় যোগদান করায় আবারও সংস্থাটি দূনিতির আখড়ায় পরিনত হবে তিনি দুর্নীতির কারণে সাতক্ষীরা থেকে বদলী হয়ে ছিলেন। ভুমিহীনদের মাঝে খাস জমি বন্ঠন করতে হবে। এবং জেলা বাসিকে জলাবদ্ধতার হাত থেকে রক্ষা করার দাবি জানান বক্তারা।

(আরকে/এএস/আগস্ট ০৯, ২০১৭)