লোহাগড়া (নড়াইল) প্রতিনিধি : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এমপির ছবি বিকৃত করে ফেসবুকে প্রচার ও শেয়ার করার অভিযোগে নড়াইলের লোহাগড়া পৌর ছাত্রদলের সহ-সভাপতি লেলিন খানের (২২) বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা হয়েছে।

জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শেখ ছগির উদ্দিন সনেট বাদী হয়ে গত বুধবার (৯ আগষ্ট) রাতে লোহাগড়া থানায় মামলাটি দায়ের করেন। পুলিশ আসামী লেলিন খানকে গ্রেফতার করেছে।

মামলা সূত্রে জানা গেছে, লোহাগড়া পৌরসভার মশাঘুনি গ্রামের মৃত দুলাল খানের ছেলে লোহাগড়া পৌর ছাত্রদলের সহ-সভাপতি লেলিন খান ফেসবুকে ফারিয়া জাহান রিয়া নামে একটি ভূয়া আইডির মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভানেত্রী শেখ হাসিনা ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এমপির ছবি বিকৃত করে গত বুধবার (৯আগষ্ট) সকালে ফেসবুকে প্রচার করে। ওই আইডি থেকে লেলিন খান তার নিজের আইডিতেও ছবিটি শেয়ার করে।

বিষয়টি জেলা ছাত্রলীগের সহ-সভাপতি লোহাগড়া পৌর সভার গোপিনাথপুর গ্রামের বীর মুক্তিযোদ্বা মৃত শেখ ইউনুস আলীর ছেলে শেখ ছগির উদ্দিন সনেটের নজরে আসলে তিনি বাদী হয়ে ছাত্রদল নেতা লেলিন খানকে আসামী করে বুধবার রাতে লোহাগড়া থানায় মামলাটি দায়ের করেন। মামলা নং- ১৬, তারিখ ০৯-০৮-১৭ ইং তবে এ বিষয়ে অভিযুক্ত লেলিন খান দাবি করেন, কে বা কারা তার ফেসবুক আইডি হ্যাক করে এসব ছবি পোষ্ট করা হয়েছে। এমন ঘটনায় তিনি ক্ষমা চেয়েছেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই সাইফুল ইসলাম জানান , অভিযুক্ত লেলিন খানকে বুধবার বিকালে নড়াইল শহরের হাতির বাগান এলাকা থেকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে বৃহস্পতিবার সকালে জেল হাজতে প্রেরণ করা হয়েছে ।

লোহাগড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ জাহাঙ্গীর আলম জানান, আটক লেলিন খানের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে মামলা রেকর্ড করা হয়েছে (মামলা নং-১৬, তাং-০৯/০৮/১৭।

(আরএম/এসপি/আগস্ট ১০, ২০১৭)