পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড় সদর ও বোদা উপজেলায় বজ্রপাতে ২ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার সন্ধ্যা এবং রাতে বজ্রপাতের এই ঘটনা ঘটে। এ ঘটনায় আরও ৫ জন আহত হয়েছেন।

নিহতরা হলেন, বোদা উপজেলার বেংহারি বনগ্রাম ইউনিয়নের ফুলতলা নতুনবন্দর এলাকার আব্দুল কাদেরের ছেলে নাসিরুল ইসলাম (৪২) এবং সদর উপজেলার সদর ইউনিয়নের ভূষিভিটা এলাকার পসির উদ্দীনের ছেলে সোহেল রানা (১৯)।

স্থানীয়রা জানায়, বিকেলে মুষলধারে বৃষ্টির সময় বাড়ির পাশে খেতে কাজ করছিলেন নাসিরুল। হঠাৎ বজ্রপাতে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এর কিছু পরে সদর উপজেলার ভূষিভিটা এলাকায় বাড়ি ফেরার সময় হঠাৎ বজ্রপাতের শিকার হয়ে ঘটনাস্থলেই মারা যান সোহেলা রানা।

এছাড়া সদর উপজেলার চাকলাহাট ইউনিয়নের বীরপাড়া এলাকায় বজ্রপাতে শিশু ও নারীসহ ৪ জন আহত হয়েছেন।

আহতরা হলেন, ফয়জান বেগম (৪০), রাবেয়া খাতুন (৪০), মর্জিনা খাতুন (১৪) ও মোস্তাফিজুর রহমান (১২)। পরে একই উপজেলার চানপাড়া গ্রামে বজ্রপাতে আহত হন আমিনা খাতুন (২৬) নামের আরেক গৃহবধূ। আহতদের পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়।

এদিকে সদর উপজেলার ডুডুমারী এলাকায় বজ্রপাতে গোলাম মোস্তফা নামে এক ব্যবসায়ীর ঘর পুড়ে গেছে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়। এতে তার নগদ টাকাসহ তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত গোলাম মোস্তফা।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. তৌহিদুর রহমান জানান, বজ্রপাতে মোট ৬ জন হাসপাতালে আসেন। এদের মধ্যে রাস্তায় একজন মারা যান। বাকি ৫ জনকে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে।

(ওএস/এএস/আগস্ট ১১, ২০১৭)