যশোর প্রতিনিধি : যশোরের অভয়নগর উপজেলার দেয়াপাড়া গ্রামের এনামুল হোসেন হত্যা মামলায় বাবা ও চার ছেলেকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। হত্যার সঙ্গে জড়িত থাকার প্রমাণ না পাওয়ায় দুইজনকে খালাস দেওয়া হয়।

বৃহস্পতিবার বিকেলে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আমিনুল ইসলাম এ সাজা দেন। সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- অভয়নগর উপজেলার দেয়াপাড়া গ্রামের আবু বক্কার মোল্লা ও তার চার ছেলে মাসুদ মোল্লা, আসাদ মোল্লা, মাহামুদ মোল্লা এবং এমদাদুল মোল্লা। খালাসপ্রাপ্তরা হলেন- হাবিবুর রহমান হবি ও মিজানুর রহমান।

সরকার পক্ষে মামলা পরিচালনাকারী পিপি রফিকুল ইসলাম পিটু মামলার বরাত দিয়ে জানান, ১৯৯৭ সালের ৭ আগস্ট সকালে পূর্বশত্রুতার জের ধরে আসামিরা মরহুম আফেল মোল্লার ছেলে হাসান মোল্লাকে কুপিয়ে জখম করেন। এ সময় তার ভাই এনামুল ঠেকাতে আসলে আসামিরা তাকে কুপিয়ে হত্যা করেন। এ ব্যাপারে নিহতের অপর ভাই মোসলেম আলী বাদী হয়ে অভয়নগর থানায় হত্যা মামলা করেন।

১৯৯৮ সালের ২৯ জানুয়ারি আসামিদের অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন তদন্ত কর্মকর্তা এসআই আমিরুল ইসলাম। মামলার দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক পাঁচজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে প্রত্যেককে এক বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন।

একইসঙ্গে হাসান মোল্লাকে হত্যা চেষ্টার মামলায় প্রত্যেককে তিন বছর করে সশ্রম কারাদণ্ড, পাঁচ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস করে কারাদণ্ডের আদেশ দিয়েছে। সাজাপ্রাপ্ত সকল আসামি কারাগারে রয়েছেন।

(ওএস/এএস/আগস্ট ১১, ২০১৭)