চট্টগ্রাম প্রতিনিধি : সীতাকুণ্ড ডিগ্রি কলেজে ভর্তি বাণিজ্যের অভিযোগে সাধারণ ছাত্ররা সংবাদ সম্মেলন করেছে। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয় ছাত্রলীগের একটি সিন্ডিকেট মোটা অংকের অর্থে বিনিময়ে কম পয়েন্ট প্রাপ্ত বহু ছাত্রকে ভর্তি করালে টাকা দিতে না পারায় ভর্তিও সুযোগ পাচ্ছে না ভালো ফলাফল করা অসংখ্য ছাত্র।

বৃহস্পতিবার বিকেলে সীতাকুণ্ড প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে বঞ্চিত ছাত্ররা এই অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন একাদশ শ্রেণীর ভর্তিচ্ছু ছাত্র জামশেদ উদ্দীন। তিনি জানান,সীতাকুণ্ড পৌর সদরে অবস্থিত আশপাশের ১২ কি.মি. এর মধ্যে একমাত্র কলেজ। এই এলাকার হাজারো ছাত্র-ছাত্রী প্রতি বছর ভর্তি জন্য এই কলেজে আসে।

অভিযোগে আরো বলা হয় এ সুযোগে কলেজ ছাত্রলীগের একটি অংশ দুনীর্তিবাজ প্রিন্সিপালের সহযোগিতায় ব্যাপক ভর্তি বাণিজ্য শুরু করে। এসব অনিয়মের বিরুদ্ধে তদন্তপূর্বক ব্যবস্থা নিয়ে ছাত্রদের ভর্তি ব্যাপারে ঊর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করেন।


এ বিষয়ে সীতাকুণ্ড কলেজের প্রিন্সিপাল মো. আফাজ উদ্দীন বলেন, ভর্তি বাণিজ্যের কোন সুযোগ নেই। কলেজের বাইরে রাজনৈতিক পরিচয়ে কেউ ভর্তি বাণিজ্য করলে সেক্ষেত্রে আমার কিছু করার নেই।


(এস/এএস/জুন ২৭, ২০১৪)