কিশোরগঞ্জ প্রতিনিধি : মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি কিশোরগঞ্জের রাজাকার হাফিজ উদ্দিনকে গ্রেফতার করেছেন র‌্যাব-১৪ এর সদস্যরা।

শনিবার দুপুরে কিশোরগঞ্জের ইটনা উপজেলা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার হাফিজ উদ্দিনের বাড়ি জেলার করিমগঞ্জ উপজেলার খুদিরজঙ্গল গ্রামে।

র‌্যাব-১৪ কিশোরগঞ্জ ক্যাম্পের কমান্ডার হাসান মোস্তফা স্বপন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রাজাকার হাফিজ উদ্দিনকে গ্রেফতার করে ইটনা থেকে কিশোরগঞ্জ র‌্যাব ক্যাম্পে আনা হয়েছে।

২০১৬ সালের ৩ মে হাফিজ উদ্দিনসহ ৫ রাজাকারকে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডের রায় দেয় মানবতাবিরোধী আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

মামলার রায় ঘোষণার সময় অ্যাডভোকেট শামছুদ্দিন আহমেদ ছাড়া গ্রেফতার হওয়া হাফিজ উদ্দিন, এ টি এম নাসির, গাজী আব্দুল মান্নান ও আজাহারুল ইসলাম নামে ৪ আসামি পলাতক ছিলেন।

তাদের মধ্যে গাজী আব্দুল মান্নান পলাতক অবস্থায় গত বছরের ১৯ ডিসেম্বরে মারা যান। বর্তমানের ফাঁসির দণ্ডপ্রাপ্ত ৫ আসামির মধ্যে দুইজন পলাতক রয়েছেন।

২০১৪ সালের ২৬ নভেম্বর কিশোরগঞ্জের করিমগঞ্জ উপজেলার ৫ রাজাকারের বিরুদ্ধে যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালে অভিযোগ দাখিল করা করা। একই বছরের ২৭ নভেম্বর ৫ রাজাকারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ট্রাইব্যুনাল। ২০১৫ সালের ১২ এপ্রিল ৫ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

(ওএস/এসপি/আগস্ট ১২, ২০১৭)