স্টাফ রিপোর্টার : বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে আওয়ামী লীগ ডিগবাজি খাচ্ছে। তারা পাগলের প্রলাপ বকছেন। তাদের এতোদিনের যে শাসন তা উল্টে যাওয়ার উপক্রম হয়েছে। এ জন্যই তারা ষোড়শ সংশোধনী বাতিলের রায়ে উল্টাপাল্টা মন্তব্য করছেন।

সোমবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা ও আরাফাত রহমান কোকোর বিদেহী আত্মার মাগফিরাত কামনায় অনুষ্ঠিত দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। দোয়া মাহফিলের আয়োজন করে স্বেচ্ছাসেবক দল।

বিএনপির এই নেতা বলেন, অনেক অন্যায় করেছেন, অনেক অবিচার করেছেন, খায়রুল হকের ত্রয়োদশ সংশোধনী বাতিলের মধ্য দিয়ে একটি অনির্বাচিত পার্লামেন্ট গঠনের সুযোগ হয়েছে। তুফানের নারী লাঞ্ছনা আর খায়রুল হকের গণতন্ত্র লাঞ্ছনা প্রায় সমপর্যায়ের।

তিনি বলেন, নয়াপল্টন কার্যালয়ের সামনে থেকে নেতাকর্মীদের গ্রেফতার করে আপনারা মনে করছেন রায় পাল্টে যাবে। আপনাদের দুঃশাসন অব্যাহত থাকবে। এই সম্ভাবনা একেবারেই কম।

বিএনপি চেয়ারপারসনের চোখে অস্ত্রোপচার হয়েছে। এখনো ব্যান্ডেজ খোলা হয়নি জানিয়ে বিএনপির এই মুখপাত্র বলেন, চিকিৎসকরা এখনো তাকে পর্যবেক্ষণে রেখেছেন। অাশা করছি আজকালের মধ্যে চোখের ব্যান্ডেজ খুলে দেয়া হবে।

নয়াপল্টন থেকে নেতাকর্মীদের আটক করায় ক্ষোভ প্রকাশ করে রিজভী বলেন, ধর্মীয় অনুষ্ঠান থেকে নেতাকর্মীদের গ্রেফতার করা দুর্ভাগ্যজনক। আতংক সৃষ্টি করতে কাপুুরুষের মতো এমন করা হচ্ছে।

আওয়ামী লীগ যে আইনের শাসন মানে না রায়ে সেটাই প্রমাণিত হয়েছে। পর্যবেক্ষণে এসব কথাই বলা হয়েছে।

সংগঠনের সভাপতি শফিউল বারী বাবুর সভাপতিত্বে দোয়া মাহফিল পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল।

এ সময় বক্তব্য রাখেন দলের যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের এস এম জিলানী, সিনিয়র সহ-সভাপতি রফিক হাওলাদার।

(ওএস/এসপি/আগস্ট ১৪, ২০১৭)