পাবনা প্রতিনিধি : পাবনার চাটমোহর পৌরসভার হারানমোড় এলাকা থেকে গত বুধবার দুপুরে ৩০ লাখ টাকা মুক্তিপনের দাবিতে অপহৃত ৪ বছরের শিশু আব্দুল্লাহ আল নূরের গলা কাটা লাশ অবশেষে উদ্ধার করেছে পুলিশ।

শুক্রবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলা মথুরাপুর ইউনিয়নের ভাদড়া গ্রামের চাটমোহর-পাবনা সড়কের পাশের একটি ধানখেতে শামুক কুড়ানোর সময় ওই এলাকার কয়েকজন বাসিন্দার একটি পলিথিনে মোড়ানো ব্যাগ দেখে সন্দেহ হয়। তারা ব্যাগটি খুলে শিশুর লাশ দেখে থানায় খবর দেয়। বিকেল সাড়ে ৪টার দিকে পুলিশ গিয়ে লাশ থানায় নিয়ে আসে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সুব্রত কুমার সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, শিশুটির বাবা আবুল হোসেনসহ পরিবারের অন্যান্যদের ঘটনাস্থলে খবর দিয়ে আনা হয়। তারা নূরের পরনের প্যান্ট ও কোমড়ে সুতা বাঁধা একটি কবজ দেখে লাশ শনাক্ত করেন।

ওসি আরও জানান, শিশুটির মাথা এখনো পাওয়া যায়নি। তবে ওখান থেকে একটি দূরে মাঠের মধ্যেই পৃথক একটি পলিব্যাগে পাওয়া গেছে। তার পা দুটিও কাটা রয়েছে। তবে তা বিচ্ছিন্ন হয়নি। পেটটিও ফাঁড়া পাওয়া গেছে। তিনি বলেন, অপহরনকারীরা নির্মমভাবে শিশুটিকে হত্যা করেছে।

পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য অপহৃত শিশুর ফুফা পৌর এলাকার নতুন বাজার মহল্লার মৃত ময়েজ উদ্দিনের ছেলে আব্দুস সামাদ (৫০) ও তার ছেলে কবির হোসেন (২০) ও শিশুটির দাদি আড়িংগাইল গ্রামের মৃত খবির উদ্দিনের স্ত্রী আয়শা বেগম (৬৫), মথুরাপুর ইউনিয়নের ইচাখালী গ্রামের মৃত ময়েজ উদ্দিন বিশ্বাসের ছেলে আলেফ মোল্লা (৪৫)সহ ৭ জনকে পুলিশ আটক করেছে। তাদের রিমান্ডের আবেদন করেছে পুলিশ।

বুধবার রাতে শিশুটির বাবা আবুল হোসেন বাদী হয়ে থানায় অপহরণ মামলা করেন।