মাগুরা প্রতিনিধি : মঙ্গল প্রদীপ প্রজ্জলন ও বর্ণাঢ্য শোভাযাত্রার  মধ্য দিয়ে  মাগুরায়  সোমবার ভগবান শ্রী কৃষ্ণের জন্মদিন  পালিত  হয়েছে ।

এ উপলক্ষে দুপুর ২ টায় নিজনান্দুয়ালী নিতাই গৌর গোপাল সেবাশ্রম থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সাতদোহা ন্যাংটা বাবার আশ্রমে গিয়ে শেষ হয়। বর্ণাঢ্য শোভাযাত্রায় মাগুরা সদর, শালিখা, শ্রীপুর ও মহম্মদপুর উপজেলার বিভিন্ন হিন্দু সেবা সংঘ ও ভক্তবৃন্দ অংশ নেয়। শোভাযাত্রা শেষে সাতদোহা প্রাঙ্গনে নন্দ উৎসব ও ধর্মীয় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ মাগুরা জেলা শাখার সভাপতি এ্যাড. শ্রী প্রদ্যুৎ কুমার সিংহের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার এম পি। বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত মহিলা সংসদ সদস্য কামরুল লায়লা জলি, প্রধানমন্ত্রীর একান্ত সহকারি সচিব এ্যাড. সাইফুজ্জামান শিখর, জেলা প্রশাসক মোহাম্মদ আতিকুর রহমান, পুলিশ সুপার মো: মুনিবুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি তানজেল হোসেন খান, সাধারণ সম্পাদক পংকজ কুমার কুন্ডু, মাগুরা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি মিহির লাল কুরি ও পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল প্রমুখ।

সভায় ধর্মীয় আলোচনা করেন নিজনান্দুয়ালী নিতাই গৌর গোপাল সেবাশ্রমের শ্রীমৎ চিন্মায়ানন্দ দাস বাবাজী মহারাজ (চঞ্চল) ও দরি মাগুরা রাধা বিনোদ সেবাশ্রমের শ্রীমৎ ভবানন্দ দাস বাবাজী মহারাজ।

(ডিসি/এএস/আগস্ট ১৪, ২০১৭)