সাতক্ষীরা প্রতিনিধি : সংখ্যালঘু সম্প্রদায়ের এক কলেজ ছাত্রীকে অপহরণ করা হয়েছে। গতকাল সোমবার সকাল ৬টার দিকে বাড়ি থেকে পড়তে যাওয়ার পথে তাতে এক ছাত্র শিবিরি কর্মীর নেতৃত্বে অপহরণ করা হয়।

অপহৃতের নাম প্রিয়াঙ্কা মল্লিক (১৭)। সে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার কুশুলিয়া চণ্ডিতলা গ্রামের জগন্নাথ মল্লিকের মেয়ে ও কুশুুলিয়া স্কুল এণ্ড কলেজের মানবিক বিভাগের দ্বাদশ শ্রেণীর ছাত্রী।

কুশুলিয়া চণ্ডীতলা গ্রামের গোপীনাথ সরদারের ছেলে প্রভাষ সরদার জানান, একই গ্রামের জগন্নাথ মল্লিকের মেয়ে তার নাতনি পিয়ঙ্কা মল্লিক কুশুলিয়া স্কুল এণ্ড কলেজের মানবিক বিভাগের দাদশ শ্রেণীর ছাত্রী। কলেজে ও প্রাইভেট পড়তে আসা- যাওয়ার পথে ও মোবাইলে উপজেলার ফরিদপুর গ্রামের মিজানুর রহমানের ছেলে ছাত্র শিবিরের সক্রিয় কর্মী কমপক্ষে পাঁচটি নাশকতার মামলার আসামী ইসরাফিল হোসেন তাকে উত্যক্ত করতো। এ নিয়ে তারা কয়েকবার প্রতিবাদ করেও কোন লাভ হয়নি।

তিনি অভিযোগ করে বলেন, সোমবার সকাল ৬টার দিকে প্রাইভেট পড়তে যাওয়ার পথে বাড়ি থেকে কিছুদূর না যেতেই ইসরাফিল হোসেনসহ কয়েকটি মোটর সাইকেলে থাকা দুর্বত্তরা পিয়ঙ্কার গতিরোধ করে। একপর্যায়ে তার মুখে রুমাল গুজে দিয়ে চেতনানাশক ঔষধ প্রয়োগ করে অপহরণের পর অজ্ঞাতস্থানে নিয়ে যায়। সম্ভাব্য সকল স্থানে তাকে খুঁজে না পেয়ে অপহৃতের মা নিভা রানী মল্লিক বাদি হয়ে সোমবার সন্ধ্যায় ইসরাফিলসহ পাঁচ-ছয়জনের নামে কালিগঞ্জ থানায় অভিযোগ দায়ের করে।

মঙ্গলবার সকাল ১০টা পর্যন্ত পুলিশ মামলা রেকর্ড করেনি। এমনকি প্রিয়াঙ্কাকে উদ্ধার করতে পারেনি। তিনি অবিলম্বে প্রিয়ঙ্কাকে উদ্ধার ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

এদিকে কলেজ ছাত্রী পিয়াঙ্কা মল্লিক অপহরণের ৩০ ঘণ্টায়ও থানায় মামলা না হওয়া ও উদ্ধার না হওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন জেলা মন্দির সমিতির নবনির্বাচিত সভাপতি বিশ্বনাথ ঘোষ, সহসভাপতি গোষ্ট বিহারী মণ্ডল, অ্যাড. সোমনাথ ব্যানার্জী, সাধারণ সম্পাদক রঘুজিৎ গুহ, যুগ্ম সাধারণ সম্পাদক নিত্যানন্দ আমিন, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সভাপতি বিশ্বজিৎ সাধু, সাধারণ সম্পাদক স্বপন কুমার শীলসহ জয়মহাপ্রভু সেবক সংঘের নেতৃবৃন্দ। তারা এ ঘটনায় অবিলম্বে পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে জানতে চাইলে কালিগঞ্জ থানার ভারপ্রাপ্ত লস্কর জায়াদুল হক মঙ্গলবার সকাল ১০টার দিকে জানান, তিনি জাতীয় শোক দিবসের একটি অনুষ্ঠানে রয়েছেন তাই পরে কথা বলবেন।

(আরকে/এসপি/আগস্ট ১৫, ২০১৭)