মোহাম্মদ নেয়ামত উল্লাহ, নারায়ণগঞ্জ : বিনম্র শ্রদ্ধায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ ও শ্রদ্ধা জানিয়েছে নারায়ণগঞ্জ আওয়ামীলীগ,  জেলা প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনী ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনগুলো।

জাতীয় শোক দিবস ও জাতির জনকের শাহাদাত বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার দিনব্যাপী কোরআন তেলোয়াত, জাতির জনকের ভাষণ, বিভিন্ন পাড়া মহল্লায় কাঙ্গালীভোজ বিতরণ, দোয়া মিলাদ মাহফিলের মাধ্যমে জেলা সদরসহ সাতটি থানার বিভিন্ন এলাকায় একই ভাবে দিনটি পালন করা হয়েছে।

সকালে নারায়ণগঞ্জ চাষাঢ়া বিজয় স্তম্ভে¢ জাতির জনকের প্রতিকৃতিতে ও জেলা ও মহানগর আওয়ামীলীগের কার্যালয়ের সামনে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। বিজয় স্তম্ভে জেলা প্রশাসন ও জেলা পুলিশ বাহিনীর পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এছাড়াও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিকসহ নানা শিক্ষা প্রতিষ্ঠান ফুল দিয়ে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়।

চাষাঢ়া বিজয় স্তম্ভের সামনে জাতির জনকের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নারায়ণগঞ্জ-৫ আসনের এমপি সেলিম ওসমান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া, পুলিশ সুপার মঈনুল হক।

পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে একটি শোক র‌্যালী বের করা হয়। বিকালে জেলা প্রশাসন দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করে। অনুষ্ঠানে যুবকদের হাতে ঋণের চেকও তুলে দেয়া হয়।

এছাড়াও শহরের দুই নং রেল গেট এলাকাতে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাক্তার সেলিনা হায়াৎ আইভী। সকাল সোয়া দশটায় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা জানান আলোচিত এই মেয়র।

এছাড়াও সকালে নারায়ণগঞ্জ আওয়ামীলীগ কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, মহানগর আওয়ামীলীগের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহার নেতাকর্মীদের নিয়ে শ্রদ্ধা জানান।

এছাড়াও নগর যুবলীগ সভাপতি শাহাদাত হোসেন সাজনু ও সাধারণ সম্পাদক আহম্মদ আলী রেজা উজ্জল পৃথকভাবে শ্রদ্ধা জানান। জেলা মহানগর কৃষকলীগ, জেলা মহানগর শ্রমিকলীগ, জেলা ও নগর স্বেচ্ছাসেবকলীগ সহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা জানান।

ফতুল্লায় জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় নেতা আলহাজ্ব কাউসার আহমাদ পলাশ সকালে আলীগঞ্জ উচ্চ বিদ্যালয়ে শিশু-কিশোরদের চিত্রাঙ্কণ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন। পরে তিনি ফতুল্লার প্রায় অর্ধশত স্পটে গণভোজে খিচুড়ি বিতরণের উদ্বোধন করেন।

এছাড়াও জেলার সবক’টি উপজেলায় সংসদ সদস্যগণ নিজ নিজ উদ্যোগে নানা কর্মসূচি পালন করেন।

(এনইউ/এএস/আগস্ট ১৫, ২০১৭)