কুবি প্রতিনিধি : দ্বিতীয় দিনের মতো বৃহস্পতিবারও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা বিরাজ করছে। সকাল ১০টা থেকে কুবির প্রশাসনিক ও একাডেমিক ভবনসমূহে তালা ঝুলিয়ে বিক্ষোভ করে যাচ্ছে কুবি ছাত্রলীগ নেতা-কর্মীরা।

জাতীয় শোক দিবসের দিন বিভাগের শিক্ষার্থীদের ক্লাস নেওয়ার অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) মাহবুবুল হক ভুঁইয়া তারেকের বহিষ্কার দাবি করে গত বুধবার থেকে ছাত্রলীগ আন্দোলন করে আসছে। দুপুর পৌনে ১টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত আন্দোলন অব্যাহত ছিল।

এ বিষয়ে কুবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান মাহবুবুল হক ভুঁইয়া তারেক জানান, আমি শোক দিবসের অনুষ্ঠান শেষ করার পর বিভাগের প্রথম ব্যাচের ১০/১২ জন শিক্ষার্থীর অনুরোধে তাদের একটি বিষয়ে সমস্যা থাকায় তা বুঝিয়ে দিতে কিছু সময় দিয়েছিলাম। আমার অপরাধ এটুকুই। কিন্তু ছাত্রলীগ না বুঝেই আমার বিরুদ্ধে আন্দোলন করে আমার অপসারণ চাচ্ছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ জানান, মাহবুবুল হক ভুঁইয়া তারেক শোক দিবসের দিন ক্লাস নিয়ে জাতির পিতাকে অবমাননা করেছেন। তাই এ বিষয়ে আমরা কুবি প্রশাসনের দৃশ্যমান কোনো পদক্ষেপ না দেখা পর্যন্ত আন্দোলন চালিয়ে যাব।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আলী আশরাফ জানান, বিষয়টি তদন্ত করে পদক্ষেপ নেয়া হবে। তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার পরিবেশ স্বাভাবিক রাখতে ছাত্রলীগকে আন্দোলন প্রত্যাহারের আহ্বান জানান।

(ওএস/এসপি/আগস্ট ১৭, ২০১৭)