ত্রিশাল প্রতিনিধি : বিএনপি-জামায়াত জোট সরকার আমলে ২০০৫ সালের ১৭ আগস্ট দেশের ৬৩ জেলায় একযোগে সিরিজ বোমা হামলার প্রতিবাদে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উদ্যোগে কালো পতাকা মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের নতুন রাস্তা থেকে মিছিলটি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এসে এক সমাবেশ অনুষ্ঠিত।

এসময় বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি নজরুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোঃ রাকিবুল হাসান রাকিব বিভিন্ন শাখা নেতৃবৃন্দ।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব বলেন, জননেত্রী শেখ হাসিনা সন্ত্রাস ও জঙ্গিবাদের নির্মুলে বদ্ধ পরিকর। ২০০৫ সালে ১৭ আগস্ট দেশব্যাপী সিরিজ বোমা হামলার মাধ্যমে বাংলাদেশকে জঙ্গিবাদী রাষ্ট্রে পরিণত করার প্রতিবাদে আজকের এই কালো পতাকা মিছিল। জামায়াত-শিবির জঙ্গিদের সাথে যোগ দিয়ে বিভিন্ন স্থানে সন্ত্রাসী হামলা চালাচ্ছে। জঙ্গিরা আমাদের মাঝেই আছে, তাদেরকে প্রশ্রয় দেয়া যাবে না। আমাদের রুখে দাঁড়াতে হবে। সেই সাথে জঙ্গিবাদের বিরুদ্ধে সকলকে সচেতন করে তুলতে হবে। এই বার্তাগুলো প্রত্যেক পরিবারের দোরগোড়ায় পৌঁছে দেয়া এখন আমাদের সকলের দায়িত্ব।

(এমএন/এএস/আগস্ট ১৭, ২০১৭)