স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নিজেই নিজেকে গণতন্ত্র, সংলাপ ও নির্বাচনের অযোগ্য ফেলেছেন বলে দাবি করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ (একাংশ) সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

শুক্রবার নগরীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাতীয় যুব জোট আয়োজিত জাসদ কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক ও জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির সদস্য আমির হোসেন বাচ্চুর শোক সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এমন দাবি করেন।

ইনু বলেন, বেগম জিয়া বঙ্গবন্ধুকে জাতির পিতা হিসাবে না মেনে, ভুয়া জন্মদিন পালন করে জাতির পিতার প্রতি যে অশ্রদ্ধা ও বিকৃত মানসিকতার পরিচয় দিয়ে চলেছেন, ৭১ এ পাক বাহিনী ও তাদের দালাল দ্বারা সংগঠিত ৩০ লাখ বাঙালির গণহত্যাকে আড়াল করে চলেছেন, যুদ্ধাপরাধী ও জঙ্গিদের সঙ্গে সঙ্গিত্ব রক্ষা করে চলছেন; তাতে খালেদা জিয়া নিজেই নিজেকে গণতন্ত্র, সংলাপ, নির্বাচনের অযোগ্য করে ফেলেছেন।

তিনি বলেন, পাকিস্তানিদের পরাজিত করে, সামরিক শাসনকে পরাজিত করে জাতি যে বিষয়গুলো মীমাংসিত করেছে তা অমীমাংসিত করা যাবে না। যারা পাকিস্তান ও সামরিক শাসনের জঞ্জাল বুকে আগলে ধরে রক্ষা করতে চাইছেন, তারা বাংলাদেশ ও গণতন্ত্রের ঘোর শত্রু। এরা বাংলাদেশ ও গণতন্ত্রের বিরুদ্ধে ষড়যন্ত্র-চক্রান্ত করেই চলেছেন। সুযোগ পেলেই বাংলাদেশ ও গণতন্ত্রর উপর ছোবল হানছেন।

জাসদের নেতা-কর্মীরা বাংলাদেশ ও গণতন্ত্র বিরোধী ষড়যন্ত্র-চক্রান্তকারীদের সঙ্গে কখনই আপস করেনি, কখনই আপস করবে না বলে জানান ইনু।

যুব জোট সভাপতি রোকনুজ্জামান রোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, জাসদের সহ-সভাপতি মীর হোসাইন আখতার, বিশিষ্ট কার্ডিওলজিস্ট ও রুগী কল্যাণ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ডা. রাকিবুল ইসলাম লিটু, জাসদের সহ-সভাপতি শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হান, নইমুল আহসান জুয়েল, সদস্য আজিজুর রহমান, এ বি এম জাকিরুল হক টিটন, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মুহিবুর রহমান মিহির, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, সহ-সভাপতি মীর্জা মো. আনোয়ারুল হক, সাংগঠনিক সম্পাদক শহীদুল কবির বিপুল, অ্যাডভোকেট মো. সেলিম, ইঞ্জিনিয়ার হারুন-অর-রশীদ সুমন, কাজী সালমা সুলতানা প্রমুখ।

(ওএস/এএস/আগস্ট ১৮, ২০১৮)