নারায়ণগঞ্জ প্রতিনিধি : অন্যদিকে সিদ্ধিরগঞ্জে বসবাসরত ঢাবি শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস অ্যাসোসিয়েশন জলাবদ্ধতা নিরসনের দাবিতে মানববন্ধন করেছে। জলাবদ্ধ মানুষের চরম দুর্ভোগ লাঘবের জন্য দ্রুত পানি নিস্কাশন করে ভয়াবহ জলাবদ্ধতা থেকে ডিএনডিবাসীকে মুক্তির দাবিতে এ মানবববন্ধন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে যোগ দেয় ভুক্তভোগী ডিএনডিবাসী।

আজ (শনিবার) সকালে শিমরাইল ডিএনডি সেচ পাম্পের সামনে ৬০-৭০ জন ছাত্র এ মানববন্ধনে অংশগ্রহণ করে।

এ সময় পাম্প হাউজে প্রবেশকালে ছাত্রদের তোপের মুখে পড়েন পাম্প হাউজের দায়িত্বরত উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুল জাব্বার। শিক্ষার্থীরা তার কাছে জানতে চান, নিষ্কাশনের জন্য ছোট ২৫টি পাম্পের মধ্যে ৪-৫টি ছাড়া বাকিগুলো কেন চালানো হয় না? বড় ৪টি পাম্প কেন সব সময় চালু রাখা হচ্ছে না? জবাবে প্রকৌশলী তাদেরকে পাম্প বিকলসহ নিষ্কাশনের নানা সীমাবদ্ধতার কথা জানান।

এসময় শিক্ষার্থীরা আগামী ৭দিনের মধ্যে এর সমাধান করার জন্য সময় দেয় পাম্প হাউজকে। অন্যথায় এ সংগঠনটিও মাঠে নামবে বলে হুশিয়ারী দেন। মানববন্ধনে সংগঠনটির আহ্বায়ক বেলাল হোসেন, যুগ্ম আহ্বায়ক হাসিবুল আনোয়ার ও সদস্য সচিব ইকবাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
কমছে না পানির স্তর

শিমরাইল পাম্প হাউজে গিয়ে দেখা গেছে, ডিএনডিতে পানির উচ্চতা ৩ দশমিক ৭৫ মিটার। এটা স্বাভাবিকের চেয়ে ১ দশমিক ২৫ মিটার বেশি। ৪৮ ঘণ্টা আগেও পানির স্তর একই ছিল।

অপরদিকে শীতলক্ষ্যায় পানি বেড়ে দাঁড়িয়েছে ৪ দশমিক ৭৫ মিটারে যা ৪৮ ঘণ্টা আগে ছিল ৩৫ সেন্টিমিটার কম। ১২৮ কিউসেক সেচ ক্ষমতা সম্পন্ন ৪টি পাম্পের মধ্যে একটি পাম্প ৩১ জুলাই রাত থেকে বিকল হয়ে আছে।

(এমএনইউ/এসপি/আগস্ট ১৯, ২০১৭)