গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধায় প্রধান প্রধান নদীগুলোর পানি কমে গেলেও বন্যা সৃষ্ট জলাবদ্ধতার কারণে জেলার সার্বিক বন্যা পরিস্থিতি অপরিবর্তি রয়েছে। এছাড়া গোবিন্দগঞ্জ উপজেলায় করতোয়া নদীর পানি বৃদ্ধি পাওয়ায় ওই উপজেলা ও তার পার্শ্ববর্তী এলাকায় বন্যা পরিস্থিতির মারাত্মক অবনতি হয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় বিশুদ্ধ পানি ও গবাদি পশুর মারাত্মক সংকট সৃষ্টি হয়েছে।

এদিকে গোবিন্দগঞ্জ উপজেলার রাখালবুরুজ ইউনিয়নের নয়াবাজার বালুয়া এলাকায় বাঙ্গালী নদীর পানির তোড়ে নুরুল্যা বিল বন্যা নিয়ন্ত্রন বাঁধের প্রায় ১শ’ মিটার অংশ ভেঙ্গে গেছে। শনিবার সন্ধ্যায় বাঁধটি ভেঙ্গে গিয়ে পার্শ্ববর্তী বেশ কয়েকটি গ্রাম বন্যা কবলিত হয়ে পড়েছে।

জেলা দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ দপ্তর জানা গেছে, জেলায় দ্বিতীয় দফায় বন্যা উপদ্রুত এলাকায় ৫শ’ ২৬ কি.মি. কাঁচা সড়ক ধ্বংস হয়ে গেছে। শুধুমাত্র পলাশবাড়ি উপজেলায় মাত্র ১২ কি.মি. পাকা সড়ক ক্ষতিগ্রস্ত হয়েছে। কাঁচা সড়ক লন্ডভন্ড হওয়ার কারণে ওইসব সড়কে যে ব্রীজ কালভার্ট রয়েছে সেগুলো হয় ভেঙ্গে গিয়ে অনেক ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেক এলাকায় ব্রীজের এপ্রোচ সড়ক পানির তোড়ে ভেসে গেছে।

(এইচআইবি/এসপি/আগস্ট ২০, ২০১৭)