খাগড়াছড়ি প্রতিনিধি : পার্বত্য খাগড়াছড়ির মহালছড়িতে আমেরিকার একটি অত্যাধুনিক কল্ট রাইফেল, একটি ফ্রান্সের তৈরি পিস্তল ও ১০ রাউন্ড গুলিসহ বিপুল সামরিক সরঞ্জাম উদ্ধার করেছে নিরাপত্তা বাহিনী।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিপুল অস্ত্রশস্ত্রে সজ্জিত ইউপিডিএফ সন্ত্রাসীদের একটি দল চাঁদাবাজি ও নাশকতার উদ্দেশে অবস্থান করছে এমন গোপন তথ্যের ভিত্তিতে রবিবার দিবাগত রাত দেড়টার দিকে মহালছড়ি সেনা জোনের মেজর সালেহ বিন শফির নেতৃত্বে লেমুছড়ি এলাকায় অভিযান পরিচালনা করে সেনাবাহিনী। এসময় নিরাপত্তাবাহিনী ও ইউপিডিএফ সন্ত্রাসীদের মধ্যে গুলিবিনিময়েরর ঘটনা ঘটে।

ভোর সাড়ে ৪টার দিকে নিরাপত্তাবাহিনী সন্ত্রাসীদের আস্তানার কাছাকাছি পৌঁছলে সন্ত্রাসীরা গুলি ছুড়তে শুরু করে। এ সময় নিরাপত্তাবাহিনীও পাল্টা গুলি ছোড়ে। সেনাবাহিনীর পাল্টা আক্রমণে সত্তেও সন্ত্রাসীরা দূর্গম পাহাড়ি এলাকার ভেতরে পালিয়ে যায়।

পরে তল্লাশি চালিয়ে ঘটনাস্থল থেকে ৬ রাউন্ড গুলিসহ আমেরিকার তৈরি একটি অত্যাধুনিক কোল্ট রাইফেল, কোল্ট রাইফেলের একটি ম্যাগজিন, ৪ রাউন্ড গুলিসহ একটি ফ্রান্সের তৈরি পিস্তল ও একটি পিস্তলের ম্যাগজিনসহ বিপুল সামরিক সরঞ্জাম উদ্ধার করেছে নিরাপত্তা বাহিনী।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সন্ত্রাসীদের গুলির জবাবে নিরাপত্তা বাহিনী ২৬ রাউন্ড গুলি ছুড়েছে বলে জানিয়েছেন খাগড়াছড়ি সেনা রিজিয়নের স্টাফ অফিসার মেজর মোহাম্মদ মুজাহিদুল ইসলাম।

(ওএস/এসপি/আগস্ট ২১, ২০১৭)