কুড়িগ্রাম প্রতিনিধি : দেশে খাদ্য ঘাটতি রয়েছে উল্লেখ করে বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাড. রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আওয়ামী লীগ সবসময় মিথ্যা কথা বলে। জনগণের দুর্ভোগ মোকাবেলায় তাদের কোনো প্রস্তুতি নেই। বরং দুঃশাসনকে দীর্ঘায়িত করার ষড়যন্ত্রে তারা এগিয়ে আছেন।

সোমবার কুড়িগ্রামে অসহায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ শেষে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, তারা শুধু শহরের দু-একটি জায়গায় যাচ্ছে, নামছে আর ফটোসেশন ও ভুরিভোজ সেরে চলে যাচ্ছেন। অথচ বিএনপির কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে ত্রাণ কমিটি করা হয়েছে এবং সারাদেশে যেখানে যেখানে বন্যা হয়েছে সেখানে ছড়িয়ে পড়ছে।

গণতন্ত্র বিষয়ে তিনি বলেন, শহীদ জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্রকে পুনরুদ্ধার এবং চালু করেছেন ৫ম সংশোধনীর মাধ্যমে। সেটিতে আওয়ামী লীগও নতুন জীবন পায়। কিন্তু আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হানিফ সাহেব বলেছেন ১৯৪৯ সালে আওয়ামী লীগের জন্ম হয়েছে। ১৯৪৯ সালে আওয়ামী লীগের জন্ম হয়নি হয়েছে আওয়ামী মুসলিম লীগের এবং এর প্রতিষ্ঠাতা মরহুম শেখ মুজিবুর রহমান নন এর প্রতিষ্ঠাতা হচ্ছে মওলানা আব্দুল হামিদ খান ভাসানী। সুতরাং আওয়ামী লীগ নেতারা সবসময় বানোয়াট, বিভ্রান্তিকর ও অসত্য কথা বলে।

ষোড়শ সংশোধনী নিয়ে তিনি বলেন, বর্তমান মাননীয় প্রধান বিচারপতি সিনহা সাহেব ষোড়শ সংশোধনী বাতিলের যে রায় দিয়েছেন সেখানে তিনি দুঃশাসন, দুর্নীতি, গণতন্ত্রের ঘাটতির কথা বলেছেন। আমাদের সংবিধানের মূল যে কথা ‘আমরা’, বর্তমানে তার কোনো প্রতিফলন নেই ।

প্রধান বিচারপতিকে চাপ দেবার জন্য সরকার নানান ভাবে কায়দা কানুন করছে। নানান ষড়যন্ত্রে করছে। কিন্তু প্রধান বিচারপতি তার ন্যায় বিচারের জায়গায় দণ্ডায়মান আছেন। এবং জনগণের যে আকাঙ্ক্ষা সেই আকাঙ্ক্ষার প্রতি প্রধান বিচারপতি তার অবস্থান ধরে রেখেছেন।

কুড়িগ্রাম জেলা বিএনপির উদ্যোগে পৌর এলাকার ভেলাকোপর হানাগড় ও পাঁচগাছি ইউনিয়নে প্রায় এক হাজার ২শ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সভাপতি তাসভীর উল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি আবু বকর সিদ্দিক, শফিকুল ইলাম বেবু, মোস্তাফিজার রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হোসনাইন কায়কোবাদ, সাংগঠনিক সম্পাদক নুর ইসলাম নুরু, জেলা যুবদলের সভাপতি রায়হান কবির, সাধারণ সম্পাদক নাদিম আহমেদ, ছাত্রদলের সভাপতি আমিমুল ইসলাম প্রমুখ।

(ওএস/এসপি/আগস্ট ২১, ২০১৭)