লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুর ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক সাইফুল ইসলাম রাজিনকে (২৩) গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার দিবাগত রাত ১ টার দিকে রায়পুর পৌর শহর থেকে তাকে গ্রেফতার করেছেন রায়পুর থানা পুলিশ। এদিকে একই সময় আলোচিত ছাত্রলীগ নেতা মিরাজ হত্যা মামলার ১০নং আসামী নাজির উদ্দিন পিন্টু (২৮) গ্রেফতার করে পুলিশ। পিন্টু উপজেলার কেরোয়া ইউনিয়নের পূর্ব কেরোয়া এলাকার বোরম উদ্দিন পাটোয়ারী বাড়ির কেরামত আলী পাটোয়ারীর ছেলে।

পুলিশ জানায়, গত ২৩ জুন সোমবার রায়পুর সরকারি ডিগ্রী কলেজে চাঁদাবাজির ঘটনায় অধ্যক্ষকে লাঞ্ছিত ও অবরুদ্ধ করায় ছাত্রলীগের আহ্বায়ক সাইফুল ইসলাম রাজীম ও যুগ্ম আহ্বায়ক ইয়াছিন আরাফাত রিয়াদসহ অজ্ঞাত ৩জনকে আসামী করে মামলা করা হয়েছে। সেই মামলা শুক্রবার রাতে অভিযান চালিয়ে পৌর শহর থেকে ছাত্রলীগ নেতা মিজারকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়াও একই রতে আলোচিত ছাত্রলীগ নেতা মিরাজ হত্যা মামলার ১০নং আসামী নাজির উদ্দিন পিন্টুকে উপজেলার কেরোয়া থেকে গ্রেপ্তার করা হয়েছে।
রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনঞ্জুরুল হক আকন্দ বিষয়টি নিশ্চিত করে বলেন, রাতেই ছাত্রীলগ নেতা রাজীমকে লক্ষ্মীপুর থানা প্রেরণ করা হয়েছে। এছাড়াও অলোচিত ছাত্রলীগ নেতা মিরাজ হত্যা মামলার ১০নং আসামী পিন্টুকে শনিবার দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।
প্রসঙ্গত, গত সোমবার সকাল ১০টার দিকে রায়পুর সরকারি ডিগ্রী কলেজের একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম শুরু হয়। বেলা ১১টার দিকে ছাত্রলীগ নেতা রাজীম তার কয়েকজন সহযোগী নিয়ে শিক্ষকদের ভর্তি কার্যক্রম বন্ধ করতে বলেন। এ সময় তিনি শিক্ষার্থী প্রতি ভর্তিতে অতিরিক্ত ৩০০ টাকা করে তার জন্য আদায় করতে শিক্ষকদের চাপ প্রয়োগ করেন। কলেজ কর্তৃপক্ষ এতে অস্বীকৃতি জানালে তাঁরা শিক্ষকদের সঙ্গে অসদাচরণ করেন। পরে রাজীম কলেজের কলাপসিবল গেটে তালা মেরে অধ্যক্ষকে লাঞ্ছিত ও প্রায় আধাঘন্টা অবরুদ্ধ করে রাখে। এতে ওই রাতে কলেজ অধ্যক্ষ সফিক উদ্দিন বাদী হয়ে দু’ছাত্রলীগ নেতাসহ অজ্ঞাত ৩ জনকে আসামী করে ৫ জনের নামে চাঁদাবাজি মামলা দায়ের করেন।
(এমআরএস/এএস/জুন ২৮, ২০১৪)