নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলা পরিচালনা করা নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ওয়াজেদ আলী খোকনের মেয়ে মাইশা ওয়াজেদ প্রাপ্তিকে (১৮) হত্যাচেষ্টার ঘটনা ছিল পূর্বপরিকল্পিত। বাবার প্রতি প্রতিহিংসাবসত মেয়েকে মিষ্টি জাতীয় খাবারে বিষ মিশিয়ে হত্যা কিংবা নেশা জাতীয় খাবার খাইয়ে অপহরণ করার পরিকল্পনা ছিল তাদের।

এছাড়া বাবার বন্ধুর পরিচয় দিয়ে ৫০ বছরের এক বৃদ্ধ মাইশা ওয়াজেদ প্রাপ্তিকে জোরপূর্বক বিষ খাওয়ানোর চেষ্টা করে বলে প্রাপ্তির সঙ্গে কথা বলে জানিয়েছে পুলিশ। তবে বৃদ্ধের সঙ্গে আরো দুই ব্যক্তি ছিল যারা রাস্তায় অপেক্ষারত একটি প্রাইভেটকারে বসা ছিল।

এদিকে পিপি ওয়াজেদ আলী খোকনের মেয়ে মাইশা ওয়াজেদ প্রাপ্তিকে বিষ খাইয়ে হত্যাচেষ্টার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। তবে বৃহস্পতিবার দুপুর ১টা পর্যন্ত নারায়ণগঞ্জ সদর মডেল থানায় মামলা দায়ের হয়নি।

পুলিশ বলছে পরিবারের সঙ্গে কথা হয়েছে তারা এজাহার দেবে। মাঈশা ওয়াজেদ প্রাপ্তি শঙ্কামুক্ত, তাকে রাতেই ঢাকা হাসপাতাল থেকে বাড়িতে নিয়ে এসেছে। তার শরীরের অবস্থা আগের চেয়ে অনেক ভালো বলে জানিয়েছেন প্রাপ্তির বাবা ওয়াজেদ আলী খোকন।

ঘটনার পর ঢাকা হাসপাতালে গিয়ে প্রাপ্তির সঙ্গে আলোচনা করে নারায়ণগঞ্জ মডেল থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রাজ্জাক জানান, প্রাপ্তি শহরের বঙ্গবন্ধু সড়কের নারায়ণগঞ্জ ক্লাবের পশ্চিম পাশে হাজী মঞ্জিলে তৌহিদুল ইসলামের কোচিং সেন্টার থেকে সন্ধ্যায় বের হওয়ার পর পূর্ব থেকে ওত পেতে থাকা টাইস্যুট পরিহিত ৫০/৫৫ বছরের এক বৃদ্ধ ওই ভবনের ২য় তলার সিড়িতে অবস্থান করে। পরে প্রাপ্তি নিচে নামার সময় সেই বৃদ্ধ প্রথমে নিজেকে পিপি ওয়াজেদ আলী খোকনের বন্ধু পরিচয় দেয়। পরে সাত খুনের ঘটনার বিষয়ে প্রাপ্তিকে তার বাবা ভালো কাজ করেছে এই কথা বলে মিষ্টি জাতীয় খাবার (বিষ মেশানো) জোরপূর্বক খাওয়ানোর চেষ্টা করে। একপর্যায়ে জোরপূর্বক কিছুটা খাওয়ানোর পর প্রাপ্তি দ্রুত দৌড়ে পালিয়ে যায়। তখন তার পাশে ছুটে সেই বৃদ্ধ। পরে রাস্তায় থাকা প্রাইভেটকারে উঠে পালিয়ে যায়।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিন পারভেজ জানান, নারায়ণগঞ্জ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ওয়াজেদ আলী খোকনের মেয়ে মাইশা ওয়াজেদ প্রাপ্তিকে হত্যার চেষ্টার ঘটনা পরিকল্পিত ছিল বলে মনে হচ্ছে। তারপর ঘটনার তদন্ত চলছে। তদন্তের আগে কিছু বলা যাচ্ছে না। তবে ঘটনা নিয়ে আমাদের সিনিয়ার অফিসারসহ আমরা কাজ করছি। আর ঘটনাটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

(ওএস/এসপি/আগস্ট ২৪, ২০১৭)