নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার যুবলীগ নেতা আমজাদ হোসেন হত্যা মামলায় জামিন পেয়েছে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির কার্যকরী সদস্য নজরুল ইসলাম আজাদ।

বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ কামরুন নাহারের আদালতে আজাদ সশরীরে আত্মসমর্পন করে হাজির হয়ে জামিন চাইলে আদালত হাজিরার শর্তে জামিন প্রদান করেন।

আজাদের আইনজীবী সাখাওয়াত হোসেন খান জানান, ঘটনাটি ২০১৪ সালের ৩০ নভেম্বর। কিন্তু ওই বছরের ২৮ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত বিবাদী নজরুল ইসলাম আজাদ ছিলেন সরকারী হাসপাতালে চিকিৎসাধীন। ফলে তাকে আসামী করাটাই ছিল উদ্দেশ্যপ্রণোদিত। তাছাড়া বিবাদী এখন নিজেও অসুস্থ্য। এসব কারণে আদালত তাঁর জামিন মঞ্জুর করেছেন। তাছাড়া এ মামলায় ৩৩ আসামীর মধ্যে ৩১জন ইতোমধ্যে জামিন পেয়েছেন।

নজরুল ইসলাম আজাদ সাংবাদিকদের জানান, আড়াইহাজারে যে হত্যা মামলায় আমাকে জড়ানো হয়েছিল সেটা সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত ছিল। মূলত আমাকে ঠেকাতেই প্রতিহিংশাবশত সেখানকার সরকার দলীয় এমপি নজরুল ইসলাম বাবুর নির্দেশে পুলিশ আমাকে, আমার ছোট ভাই সহ বিএনপি ও এর সহযোগি সংগঠনের ৩৩ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করান।

প্রসঙ্গত, ২০১৪ সালের ৩০ নভেম্বর সরকার বিরোধী আন্দোলনের সময়ে সংঘর্ষে জড়ায় আওয়ামী লীগের লোকজন। ওই সংঘর্ষে আমজাদ মারা যান। পরে আমজাদ হোসেনের স্ত্রী বিলকিস বেগম বাদী হয়ে বিএনপির কর্মী সজীবকে প্রধান আসামি এবং বিএনপির বর্তমান সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, তাঁর ছোট রাকিবুল ইসলাম, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবুসহ ৩৩ জনের নাম উল্লেখ করে আড়াইহাজার থানায় মামলাটি দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা আরও ১০-১২ জনকে আসামি করা হয়। আসামিদের সবাই নজরুল ইসলামের সমর্থক।

(এমএনইউ/এসপি/আগস্ট ২৪, ২০১৭)