স্টাফ রিপোর্টার : নির্বাচনকে বানচাল করার জন্য নতুনভাবে ষড়যন্ত্র চলছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম।

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্‌দীন হল মাঠে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, ‘দেশে যখন নির্বাচনের একটা আবহাওয়া বইছে, মানুষ যখন নির্বাচনের জন্য প্রস্তুতি নিচ্ছে, নির্বাচন কমিশন সুন্দর একটা জাতীয় নির্বাচন উপহার দেওয়ার জন্য কাজ করছে সেই মুহূর্তে নির্বাচনকে বানচাল করার জন্য নুতনভাবে ষড়যন্ত্র চলছে।’

খাদ্যমন্ত্রী বলেন, ‘কিছু দিন আগে ষোড়শ সংশোধনীর রায় হয়েছে। এ রায় নিয়ে বিচার বিভাগের সঙ্গে রাজনৈতিক নেতা-কর্মীর টানাপোড়ন চলছে। আর এটা সৃষ্টি করেছে বিএনপি। তারা বিচারকের পক্ষ নিয়েছে। এর মাধ্যমে অসংবিধানিক সরকার গড়ার ষড়যন্ত্র করা হচ্ছে।’

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেসা মুজিবের ৪২তম শাহাদত বার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভার আয়োজন করে কবি জসীম উদ্‌দীন হল শাখা ছাত্রলীগ।

শাখা ছাত্রলীগের সভাপতি মো. আরিফ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহেদ খানের সঞ্চলনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রহমত উল্লাহ, ডিবিসি নিউজের সম্পাদক জাহেদুল আহসান পিন্টু, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান ও সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমুখ।

(ওএস/এএস/আগস্ট ২৪, ২০১৭)