সুসঙ্গ দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি : জেলার দুর্গাপুরে বাকলজোড়া ইউনিয়নের ৪৭ নং শ্রীরামখিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃহস্পতিবার সরজমিনে গিয়ে দেখা যায় একজন শিক্ষিকা ভর চৈত্রের দুপুরে শিশুদেরকে পাঠ দান করছে।

স্কুলের প্রধান শিক্ষক মো. বাবর আলী বলেন আমার এই স্কুলে ৩৮০ জন ছাত্র/ছাত্রী আছে। আমরা শিক্ষক আছি ৮ জন। ৭জন বর্তমানে কর্মরত আছি। এই স্কুলে কোন লেট্রিন নেই ব্যবহার করার মত, নেই কোনো টিউবওয়েল, বিদ্যুতের তো কথাই নেই।

এই স্কুলের দুরবাস্থার কথা বনর্না করে ১১ মার্চ ২০১৩ ইং সালে আবেদন করেছি তার প্রেক্ষিতে ২৫ এপ্রিল ২০১৩ ইং তারিখ শিক্ষা অফিসার বিনয় চন্দ্র শর্মা স্কুলটি পরিদর্শন করে স্কুল ঘরটি ব্যবহারের অযোগ্য ঘোষণা করে মন্তব্য লিখে যান এবং সুপারিশ করে যান পিইডিপি-২ এর একটি কক্ষ খালি করে ক্লাস চালু রাখার।

সেই মোতাবেক আমরা আমাদের ব্যবস্থাপনার মধ্যে স্কুল চালিয়ে যাচ্ছি। রুম না থাকায় ছাত্র/ছাত্রী বেশী থাকায় আমাদেরকে খোলা মাঠেই ক্লাস চালাতে হচ্ছে। আমরা গত ৯ এপ্রিল ২০১৩ ইং সালে মাননীয় সংসদ সদস্য বরাবর নতুন ভবন নির্মানের আবেদনও জানিয়েছি। কর্তৃপক্ষ বিষয়টি নজর দিলে কোমলমতি শিশুরা পড়াশুনার পরিবেশ পাবে এবং সুন্দুর ভাবে বেড়ে উঠবে বলে জানান।

(এনএস/এটি/ এপ্রিল ১১, ২০১৪)