স্টাফ রিপোর্টার : কোন ষড়যন্ত্র যেন দেশের উন্নয়নের অগ্রযাত্রা ভঙ্গ করতে না পারে সে জন্য আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ তাতী লীগ আয়োজিত এক আলোচনা সভায় এ আহ্বান জানান তিনি।

আবদুস সোবহান বলেন, ১৫ আগস্ট জাতীর পিতা হত্যার নেপথ্যে থাকা জিয়াউর রহমান ক্ষমতায় এসে খুনিদের প্রতিষ্ঠিত করেছিলেন। তাদের বসিয়েছিলেন রাষ্ট্রের গুরুত্বপূর্ণ জায়গায়। এ থেকেই প্রমাণিত হয়, তিনি বঙ্গবন্ধুকে হত্যার সঙ্গে জড়িত ছিলেন। তিনি কোন মুক্তিযোদ্ধা ছিলেন না। তিনি ছিলেন বঙ্গবন্ধুর হত্যাকারী।

জিয়াউর রহমান যা করে গেছেন, এরশাদ সাহেব (জাতীয় পার্টির চেয়ারম্যান) ক্ষমতায় এসে তাই করেছেন। তিনি সে সময় আওয়ামী লীগের প্রায় ১১ হাজার নেতাকর্মীকে হত্যা করেছেন এবং খালেদা জিয়াও (বিএনপি চেয়ারপারসন) ক্ষমতায় আসার পরে একই কাজই করেছেন। তিনি ৫ জানুয়ারি নির্বাচন ঠেকানোর জন্য সারা দেশে সন্ত্রাসী কর্মকাণ্ড করিয়েছেন। দেশের নিরীহ মানুষকে হত্যা করিয়েছেন। কিন্তু দেশের মানুষই তার এ সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিহত করে শেখ হাসিনাকে ভোট দিয়ে নির্বাচনে জয়লাভ করিয়েছে।

সেই ৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে যে ষড়যন্ত্র তৈরি হয়েছিল তা আজও অব্যাহত রয়েছে। তাই আমাদের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে এবং সকল ষড়যন্ত্র একসঙ্গে মোকাবেলা করতে হবে। আর খেয়াল রাখতে হবে, কোন ষড়যন্ত্র যেন দেশের উন্নয়নের অগ্রযাত্রা ভঙ্গ করতে না পারে।’

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ তাতী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার মোঃ শওকত আলী। এছাড়া সংগঠনটির সাধারন সম্পাদক খগেন্দ্র চন্দ্র দেবনাথ এবং কেন্দ্রীয় ও বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

(ওএস/এএস/আগস্ট ২৬, ২০১৭)