যশোর প্রতিনিধি : ঈদযাত্রা নির্বিঘ্ন করতে আগামী ২৪ ঘণ্টার মধ্যে সকল সড়ক চলাচলের উপযোগী করার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রবিবার বেলা ১১টায় যশোর সার্কিট হাউসে খুলনা বিভাগ ও ফরিদপুর অঞ্চলের সব জেলার সড়ক ও জনপদ বিভাগে কর্মরত নির্বাহী প্রকৌশলীদের সঙ্গে বৈঠক করে তিনি এ নির্দেশ দিয়েছেন।

মন্ত্রী বলেন, ঈদে ঘরমুখো মানুষের স্বস্তি দিতে হবে। দিনে রাতে সমানতালে কাজ করুন। আমি ঢাকা থেকে এসেছি। আমার পরিশ্রম যেন স্বার্থক হয়। মানুষ যদি নির্বিঘ্নে বাড়ি ফিরতে না পারে তাহলে তাদের কাছে আমি ছোট হয়ে যাব। আমি ছোট হলে কি আপনারা বড় হবেন? আপনারাও ছোট হবেন। সওজ ছোট হবে। ডিপার্টমেন্ট ছোট হবে। সংকটে যারা সঠিক নেতৃত্ব দেন তারা লিডার। প্রকৌশলীরাও লিডার। তারা ভালো কাজ করলে ডিপার্টমেন্ট বহু বছর তাদের কথা মনে রাখে।

এসময় মন্ত্রী শরীয়তপুর, মাদারীপুর, রাজবাড়ী, ফরিদপুর, কুষ্টিয়া, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা, যশোর, নড়াইল, ঝিনাইদহসহ বিভিন্ন জেলার সওজের নির্বাহী প্রকৌশলীদের কাছে একে একে মহাসড়কের বাস্তব চিত্র জানতে চান।

তিনি বলেন, যা সত্য তাই বলবেন। শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা করবেন না। ক’দিনের মধ্যে রাস্তা চলাচলের উপযোগী করতে পারবেন সেটা জানান। কখন রোদ উঠবে, কখন সূর্য উঠবে এরজন্য অপেক্ষা করা চলবে না। টাকা দেবে সরকার। আগামী ২৪ ঘণ্টার মধ্যে মহাসড়ক চলাচলের উপযোগী করতে হবে। এজন্য আপনারা কাজ করুন। দিন রাত কাজ করুন।

এ বৈঠকে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার, যশোর-৩ আসনের এমপি কাজী নাবিল আহমেদ, যশোর-৫ আসনের এমপি স্বপন ভট্টাচার্য, যশোর জেলা প্রশাসক আশরাফ উদ্দিন, পুলিশ সুপার আনিসুর রহমান, সড়ক বিভাগের খুলনা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী রুহুল আমিন, যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু প্রমুখ।

(ওএস/এসপি/আগস্ট ২৭, ২০১৭)