লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুর সরকারি ডিগ্রী কলেজে চাঁদাবাজির মামলায় ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম রাজিমকে গ্রেপ্তারের প্রতিবাদে তার অনুসারীরা কলেজের মূলগেট ও প্রশাসনিক ভবনের কলাপসিবল গেইটে ফের তালা মেরে প্রায় ৩ ঘন্টা দুই শিক্ষক ও দুই কর্মচারীকে অবরুদ্ধ করে রাখে।

পরে পুলিশ গিয়ে তালা ভেঙ্গে শিক্ষক ও কর্মচারীদের উদ্ধার করেন। শনিবার (২৮ জুন) দুপুর ২ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত এঘটনা ঘটনায় রাজিমের অনুসারী কলেজের যু্গ্ম-আহ্বায়ক রিয়াজসহ ১০-১২ বহিরাগত। ফের এঘটনায় কলেজ শিক্ষক ও কর্মচারীদের মাঝে আতংক বিরাজ করছে।
কলেজের হিসাব বিজ্ঞানের প্রভাষক মামুন খান বলেন, দুপুর দেড়টায় কলেজ ছুটি হয়ে যায়। তিনি ও গণিতের প্রভাষক গোলাম সামদানিসহ দুই কর্মচারী আলী হোসেন ও দিন মোহাম্মদ কলেজে অবস্থান করছিলেন। এসময় দুপুর ২ টায় কলেজ ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক মো. রিয়াজের নেতৃত্বে ১০-১২ বহিরাগত কলেজের মূল গেটে ও প্রশাসনিক ভবনের কলাপসিবল গেটে তালা মারে প্রায় ৩ ঘন্টা অবরুদ্ধ করে রাখে। এসময় তারা সাইফুল ইসলাম রাজিমের গ্রেপ্তারের প্রতিবাদে বিক্ষোভ করে চলে যায়।
এঘটনা কলেজের অধ্যক্ষ প্রফেসর সফিক উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, রাজিমের বিরুদ্ধে দায়ের করা মামলাটি তুলে নিতে বিভিন্ন মহল থেকে চাপ সৃষ্টি করা হচ্ছে। ফের এঘটনায় থানায় মামলার প্রস্তুতি নেওয়া হচ্ছে।
রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মঞ্জুরুল হক আখন্দ বলেন, কলেজে তালা ও শিক্ষকরা অবরুদ্ধের খবর পেয়ে পুলিশ পাঠিয়ে তাদের উদ্ধার করা হয়েছে। এঘটনায় কলেজের পক্ষ থেকে কোন অভিযোগ হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
প্রসঙ্গত, লক্ষ্মীপুরের রায়পুর সরকারি ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক সাইফুল ইসলাম রাজিমকে (২৩) কলেজের চাঁদাবাজি মামলায় শুক্রবার দিবাগত রাত ১ টার দিকে রায়পুর পৌর শহর থেকে গ্রেপ্তার করা হয়। এর প্রতিবাদে রাজিমের অনুসারীরা এঘটনা ঘটায়।
(এমআরএস/এএস/জুন ২৮, ২০১৪)