স্টাফ রিপোর্টার : দাফন সম্পন্ন হলো আধুনিক বরিশালের রূপকার, সংসদ সদস্য ও সাবেক মেয়র শওকত হোসেন হিরণের। বরিশালের মুসলিম গোরস্থানে মায়ের কবরের পাশে তার দাফন করা হয়।

আজ জুম্মার নামাজ শেষে দুপুর সোয়া দুইটার সময় বঙ্গবন্ধু উদ্যানে হিরণের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। হিরণের জানাজায় উপস্থিত ছিলেন, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বেসরকারি বিমান ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন, নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান, আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির নানক, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাসিম, বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি, কেন্দ্রীয় বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মজিবর রহমান সরোয়ার ও জাতীয় পার্টির সাবেক মহাসচিব রুহুল আমিন হাওলাদারসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিরা।

সকাল পৌনে ১১টায় সর্বস্তরের মানুষের শ্রদ্ধার্ঘ নিবেদনের জন্য হিরণের মরদেহ বাসভবন থেকে সোহেল চত্বরে আওয়ামী লীগ কার্যালয়ে আনা হয়। বেলা সাড়ে ১১টায় লাশ নিয়ে যাওয়া হয় বরিশাল সিটি কর্পোরেশনে। সেখানে মেয়র আহসান হাবীব কামাল এবং কাউন্সিলররা হিরণের মরদেহে পুষ্পস্তবক অর্পণ করেন।

দীর্ঘদিন অসুস্থ থাকার পর বুধবার সকাল ৭টায় ঢাকায় ইন্তেকাল করেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট শওকত হোসেন হিরণ। তার বয়স হয়েছিল ৫৭।


(ওএস/এটি/ এপ্রিল ১১, ২০১৪)