লক্ষ্মীপুর প্রতিনিধি : জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডির সভাপতি ও সাবেক মন্ত্রী আ স ম আবদুর রব বলেছেন, দেশে কোনো রাজনীতি নেই। বিরোধী দলগুলো কাজ করতে পারছে না। সরকার তাদেরকে মিছিল-মিটিং-সভা করতে দিচ্ছে না।

তিনি বলেন, দেশে বাক স্বাধীনতা নেই, সংবাদপত্রের স্বাধীনতা নেই, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির মধ্য দিয়ে এখন চলছে দেশ। এ অবস্থার উত্তরণ না হলে এবং নির্বাচন কমিশন ও সরকার সব দলের অংশগ্রহণে নির্বাচনের পরিবেশ সৃষ্টি করতে না পারলে সে নির্বাচন কি হবে বলা মুশকিল।

মঙ্গলবার বিকেল ৫ টার দিকে লক্ষ্মীপুর সার্কিট হাউজের হল রুমে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে এসব কথা বলেন তিনি।

বর্তমান সরকারের সমালোচনা করে আ স ম আবদুর রব বলেন, প্রত্যেক ঘরে-ঘরে সরকারের বিপক্ষে চলে গেছে মানুষ। একইভাবে বিগত সরকারের কর্মকাণ্ডে তাদের বিপক্ষেও রয়েছে সাধারণ মানুষ। তাই দেশের মানুষ তৃতীয় শক্তির রাজনীতি দেখতে চায়।

নির্বাচনের পরিবেশ থাকলে অচিরেই সাবেক প্রেসিডেন্ট বি চৌধুরীরর নেতৃত্বে সমমনা বাম রাজনৈতিক শক্তি নিয়ে তৃতীয় রাজনৈতিক জোট গঠন করা হবে। ওই জোট থেকে জাতীয় সংসদ নির্বাচনে ৩০০টি আসনে প্রার্থী দেয়া হবে বলে জানান আ স ম রব।

জেএসডি লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি মুনসুরুল হকের সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি তানিয়া রব, সাংগঠনিক সম্পাদক সৈয়দ বেলাল হোসেন, সহ-সম্পাদক এম এ ইউছুফ ও দলের সিনিয়র নেতারা।

(ওএস/এএস/আগস্ট ২৯, ২০১৭)