নারায়ণগঞ্জ প্রতিনিধি : এবারের ঈদ জামাত নিয়ে আতংকিত হওয়ার মতো কিছু নেই বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক।

বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা টোল প্লাজায় যানজট পরিস্থিতি পরিদর্শনে এসে তিনি এ মন্তব্য করেন।

তিনি জানান, শান্তিপূর্ণভাবে ঈদ উদযাপনের জন্য সারা দেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। আইনশৃঙ্খলা পরিস্থিতিও ভালো রয়েছে। উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশেই ঈদ উদযাপন করা হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

ঈদের ছুটিতে ফাঁকা নগরীর নিরাপত্তার বিষয়ে আইজিপি বলেন, আবাসিক এলাকাগুলোতে বাড়ির মালিক ও পুলিশ প্রশাসনকে সতর্ক করে দেওয়া হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার সম্ভাবনা নেই।

যানজট ও আইনশৃঙ্খলা পরিস্থিতির ব্যাপারে তিনি বলেন, সারা দেশে মহাসড়কগুলোতে কোথাও কোনো যানজট নেই। যানবাহন স্বাভাবিকভাবে চলাচল করছে এবং ছিনতাই, চাঁদাবাজিসহ কোনো অপরাধমূলক কর্মকাণ্ড এখন পর্যন্ত ঘটেনি। পুলিশ এ ব্যাপারে তৎপর ও সতর্ক রয়েছে।

পরে আইজিপি শহীদুল হক মেঘনা টোল প্লাজার আশপাশের এলাকা ঘুরে দেখেন এবং আইনশৃঙ্খলা ও যানজট পরিস্থিতি সম্পর্কে সংশ্লিষ্টদের কাছ থেকে খোঁজ খবর নেন।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, হাইওয়ে ডিআইজি আতিকুল ইসলাম, ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন) মোহাম্মদ আলী মিয়া, (অপারেশনস) আবুল কালাম, নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মঈনুল হক।

(ওএস/এএস/আগস্ট ৩১, ২০১৭)