কুষ্টিয়া প্রতিনিধি : যারা রাজাকার ও খুনিদের বর্জন করতে পারবে না, তাদের রাজনীতির লাইসেন্স বাতিল করা উচিৎ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

তিনি বলেন, পাশে রাজাকার, ২১ আগস্টের খুণি ও জঙ্গিদের সাথে নিয়ে গণতন্ত্রের সঠিক পথ খোঁজা যায় না। বেগম খালেদা জিয়া রাজাকার ও খুণিদের সাথে নিয়ে রাজনীতি করে। তাই তার রাজনীতির লাইসেন্স বাতিল করা প্রয়োজন।

রবিবার সকাল ১১টায় কুষ্টিয়ার মিরপুর উপজেলার বুরাপাড়া-মিটন মাধ্যমিক বিদ্যালয়ের ২৫ বর্ষ পূর্তি উদযাপন অনুষ্ঠানে যোগ দেওয়া আগে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

এসময় মন্ত্রী বলেন, বাংলাদেশের রাজনীতিতে ভালো আর মন্দের পার্থক্য করা হচ্ছে না। খুনিরাও রাজনীতিতে প্রবেশ করছে। মহান সংসদে বিভিন্ন সময়ে গণতন্ত্র নিয়ে কথা হয় তবে ৭১’র ও ৭৫ এর খুনি ও রাজাকারদের নিয়ে কোন কথা হয় না। এটা গণতন্ত্রের জন্য অত্যান্ত দুঃখজনক।

মন্ত্রী আরো বলেন, বেগম খালেদা জিয়ার মাফ চাওয়ার কোন জায়গা নেই। তিনি বিচারের সম্মুখিন হবেন। বেগম খালেদা জিয়ার মুখে নির্বাচনের কোন ফতয়া আমরা শুনতে চাই না। তিনি রাজাকার ও খুনিদের বর্জন করবে কিনা সেটা জানতে চাই।

এসময় উপস্থিত ছিলেন কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রসাশক মোস্তাক আহম্মেদ, জেলা শিক্ষা অফিসার জায়েদুর রহমান, মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান, জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য মহাম্মদ আব্দুল্লাহ, বিশিষ্ট লেখক ও গবেষক ড. আমানুর আমান, মিরপুর উপজেলা জাসদের সভাপতি মহাম্মদ শরীফ, মিরপুর উপজেলা জাসদের সাধারন সম্পাদক আহাম্মদ আলীসহ দলীয় নেতাকর্মীরা।

(কেকে/এএস/০৩ সেপ্টেম্বর, ২০১৭)