সিলেট প্রতিনিধি : সিলেটের জাফলংয়ের পর্যটনস্পট পিয়াইন নদীর জিরো পয়েন্ট এলাকায় গোসল করতে নেমে স্রোতের টানে তলিয়ে দুই কলেজছাত্রের মৃত্যু হয়েছে। এর মধ্যে কামাল শেখ নামের এক জনের মরদেহ উদ্ধার করা হলেও সৌরভ নামের অপরজন নিখোঁজ রয়েছেন।

কামাল শেখ ময়মনসিংহ জেলার ভালুকা পৌরসভার বাসিন্দা রশিদ শেখের ছেলে ও ময়মনসিংহ অ্যাপোলো ইনিস্টিটিউটের একাদশ শ্রেণির প্রথম বর্ষের ছাত্র।

কামাল শেখ ডুবে যাওয়ার ৩ ঘণ্টার ব্যবধানে ফয়সল হোসেন সৌরভ নামের অপর আরেক কলেজছাত্র পানিতে ডুবে নিখোঁজ রয়েছেন। সৌরভ চট্টগ্রামের ভাঙ্গা রেলওয়ে কলোনির আম বাগান এলাকার বাসিন্দা সিরাজুল মওলার ছেলে ও চট্টগ্রাম সরকারি সিটি কলেজের একাদশ শ্রেণির দ্বিতীয় বর্ষের ছাত্র।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, কামাল শেখ ও তার ১৫ জন বন্ধু মিলে মঙ্গলবার সকালে ময়মনসিংহ থেকে মাইক্রোবাসযোগে পর্যটনকেন্দ্র জাফলংয়ে বেড়াতে আসেন। দুপুর ১২টায় তারা পিয়াইন নদীর জিরো পয়েন্ট এলাকায় গোসল করতে নামেন। এ সময় সাঁতার না জানায় স্রোতের টানে কামাল শেখ তলিয়ে যান।

স্থানীয় লোকজন ও দমকল বাহিনীর সদস্যরা চেষ্টা চালিয়ে প্রায় ৩ ঘণ্টা পর তার মরদেহ উদ্ধার করেন। মৃত কামাল শেখের সঙ্গে আসা সহপাঠী সজল ও হৃদয় তার নাম-পরিচয় নিশ্চিত করেন।

এর ঠিক কিছু সময়ের মধ্যেই চট্টগ্রাম থেকে জাফলং ভ্রমণে আসা সৌরভ ও তার চার বন্ধু মিলে পিয়াইন নদীতে গোসল করতে নামেন। এ সময় স্রোতের টানে সৌরভ পানিতে তলিয়ে যান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত দমকল বাহিনী ও পুলিশ বাহিনীর সদস্যরা নিখোঁজ সৌরভের মরদেহ উদ্ধার করতে পারেনি। নিখোঁজ সৌরভের সঙ্গে আসা অপর বন্ধু সজিব তার নাম ও পরিচয় নিশ্চিত করেন।

জাফলং ট্যুরিস্ট পুলিশের ইনচার্জ দেবাংশু কুমার দে জানান, স্থানীয় লোকজন ও দমকল বাহিনীর সহায়তায় একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজ আরেকজনের মরদেহ উদ্ধারের চেষ্টা অব্যাহত রয়েছে বলে তিনি জানান।

(ওএস/এএস/০৫ সেপ্টেম্বর, ২০১৭)