রাজবাড়ী প্রতিনিধি : দেশের গুরুত্বপূর্ণ নৌ-রুট রাজবাড়ীর দৌলতদিয়ায় প্রায় ৪ শতাধিক পণ্যবাহী ট্রাক নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়েছে। তবে এ রুটে ঈদ শেষে কর্মস্থানমুখী পরিবহন ও যাত্রীদের চাপ স্বাভাবিক হতে শুরু করেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে দৌলতদিয়া জিরো পয়েন্ট এলাকা থেকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কের প্রায় ৩ কিলোমিটার এলাকার সড়কে এমন চিত্র দেখা গেছে। তবে নদী পারাপারে ছোট গাড়ি ও যাত্রবাহী পরিবহনের পাশাপাশি ট্রাকগুলোকেও পারাপার করতে দেখা গেছে।

ঢাকামুখী যাত্রীরা জানান, এ রুটে পর্যাপ্ত ফেরি থাকার পরও কেন ঘণ্টার পর ঘণ্টা তারা দৌলতদিয়া প্রান্তে আটকা পড়েছেন সেটা বুঝতে পারছেন না। অতিরিক্ত গরমে নারী, শিশুরা পড়েছেন চরম বিপাকে।

পরিবহন চালকরা জানান, ভোর থেকেই অনেক যাত্রী নদী পারের অপেক্ষায় দৌলতদিয়া প্রান্তে সিরিয়ালে রয়েছে। এতে করে তাদের সিডিউল বিপর্যয় হচ্ছে। তাছাড়া গরমে যাত্রীদের ভোগান্তি পোহাতে হচ্ছে গাড়িতেই।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শফিকুল ইসলাম জানান, ঢাকামুখী যানবাহন ও যাত্রীদের চাপ নেই দৌলতদিয়ায়, তবে পণ্যবাহী ৩ শতাধিক ট্রাক রয়েছে নদী পারের অপেক্ষায়। তাছাড়া কাঠালবাড়ী-শিমুলিয়া রুটে নব্যতা সংকটের কারণে দৌলতদিয়ায় যানবাহনের চাপ বেড়েছে। এজন্য এ রুটে ফেরি সংখ্যা বাড়িয়ে ২১টি করা হয়েছে, যার মধ্যে ২০টি ফেরি চলছে। সবগুলো ফেরি ও ঘাট সচল থাকলে এবং প্রাকৃতিক দুর্যোগ না হলে বিকেলের মধ্যে যানজট পরিস্থিতি স্বাভাবিক হবে।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ০৭, ২০১৭)