রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীর দৌলতদিয়ায় নদী পারের অপেক্ষায় রয়েছে ৫ শতাধিক যানবাহন। এতে দৌলতদিয়া-খুলনা মহাসড়কে প্রায় সাড়ে ৩ কিলোমিটার এলাকার সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে দৌলতদিয়া-খুলনা মহাসড়কে এ যানজট দেখা গেছে।

দীর্ঘ যানজটের কারণে দৌলতদিয়া প্রান্তে প্রায় ৫ শতাধিক যানবাহন নদী পারের অপেক্ষায় সিরিয়ালে আটকা পড়েছে। এতে ছোট গাড়ি, যাত্রীবাহি বাস ও পণ্যবাহী ট্রাক রয়েছে। এর ফলে অসহনীয় ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা।

এদিকে যানজট নিরসন ও সিরিয়াল ভেঙে কেউ যেন বিশৃঙ্খলা না করতে পারে সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিরলস ভাবে কাজ করছেন সড়কে।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া সহকারী ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) রুহুল আমিন জানান, কাঠালবাড়ী-শিমুলিয়া রুটে নাব্যতা সংকটের কারণে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় দৌলতদিয়ায় যানবাহনের বাড়তি চাপ পড়েছে। এজন্য দৌলতদিয়ায় নদী পারের অপেক্ষায় যাত্রীবাহী বাস ও পণ্যবাহী ট্রাক মিলে প্রায় ৪ শতাধিক যানবাহন এবং অসংখ্য ছোট গাড়ি সিরিয়ালে রয়েছে।

তাছাড়া নদীতে স্রোতের কারণে দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি পারাপারে আগের তুলনায় সময় বেশি লাগছে। তবে যানজট নিরসনে এ রুটে ছোট-বড় ২১টি ফেরি চলাচল করছে এবং চারটি ফেরি ঘাটই সচল রয়েছে।

(ওএস/এসপি/সেপ্টেম্বর ০৯, ২০১৭)