শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের নড়িয়া উপজেলায় ওয়াপদা চেয়ারম্যান লঞ্চঘাটে পল্টুন বিচ্ছিন্ন হয়ে পদ্মা নদীতে ৩টি লঞ্চ ডুবে গেছে। সোমবার ভোর সারে ৫টার দিকে স্রোতের তোড়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) পল্টুনে নোঙর করা ৩টি লঞ্চ ডুবে যায়। তিন লঞ্চে থাকা ২৫জন কর্মীর মধ্যে ৪জন সাতরে উঠে বাকি ২১জন কর্মী নিখোঁজ রয়েছে।

লঞ্চগুলো হলো নড়িয়া-২,মৌচাক-২, মহানগরী। মৌচাক-২ লঞ্চটি ওয়াপদা লঞ্চঘাট থেকে ঢাকায় চলাচল করে। নড়িয়া-২ ও মহানগরী এই লঞ্চ দুটি নড়িয়া থেকে নারায়ণগঞ্জে চলাচল করে।

ওয়াপদা চেয়ারম্যান লঞ্চঘাটের ইজারাদার মোতাহার শিকারি জানিয়েছেন, ভোর রাতে হঠাৎ করে ভাঙন ও স্রোতের টানে ঘাট থেকে পল্টুন সরে যায়। তখন পল্টুনে ৪টি লঞ্চ নোঙর করা ছিল। তার মধ্যে তিনটি লঞ্চ স্রোতে ভেসে গিয়ে নদীতে ডুবে যায়। ডুবে যাওয়া লঞ্চে প্রায় ২৫ জন কর্মী ছিলেন। তাঁর মধ্যে ৪জন সাতরে উঠে আসে। বাকি ২১জন বেঁচে আছেন না লঞ্চে আটকা পড়েছেন সেই তথ্য এখনো পাওয়া যায়নি।

নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম উদ্দীন জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা ঘাটে পৌঁছে লঞ্চ খোঁজ কাজ শুরু করে দিয়েছেন। লঞ্চগুলোর ভেতরে থাকা কর্মীদের অবস্থান জানার চেষ্টা চলছে। নৌবাহিনী ও ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেওয়া হয়েছে।

(কেএনআই/এএস/সেপ্টেম্বর ১১, ২০১৭)